নিউজ

‘করোনা না হলে নাগরিকত্ব সংশোধন আইন লাগু হত দেশ জুড়ে’- অমিত শাহ!

নিজস্ব প্রতিবেদন :-সামনে বিধানসভার ভোট এবং এই বিধানসভা ভোটে ঠিক হয়ে যাবে যে আগামী দিনে কে হতে চলেছে বাংলার মুখ্যমন্ত্রী । কে হবে বাংলার শা-স-ক দল। তাই এই ভোটে নিজের আসন পাকাপোক্ত করতে মরিয়া সমস্ত রাজনৈতিক দলগুলি । ইতিমধ্যে তাদের প্রস্তুতি চোখে পড়ার মতন । বিভিন্ন জায়গায় মিটিং-মিছিলে সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। এবং তা থেকে আন্দাজ করা যাচ্ছে যে ভোটের লড়াই এবার হতে চলেছে বেশ হাড্ডাহাড্ডি।

মূলত নিজেদের আসন পাকাপোক্ত করতে এবং দলীয় কর্মীদের চাঙ্গা করতে এরাজ্যের মাটিতে পা রেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার রাত্রেবেলা তিনি কলকাতা বিমানবন্দরে নামেন এবং সেখান থেকে সরাসরি চলে যান রাজারহাট হোটেলে । বৃহস্পতিবার থেকে শুরু হয় তার কর্মসূচি বৃহস্পতিবার দিন তিনি প্রথমে যান বাঁকুড়ায় । সেখানে দলীয় কর্মীদের সাথে বৈঠক করেন। এবং আদিবাসী সম্প্রদায় বাড়িতে মধ্যাহ্নভোজন করেন।

শুক্রবার দিন সল্টলেকে সাংবাদিক বৈঠকে তিনি যোগ দেন এবং সেই বৈঠক থেকে তৃণমূলের বি-রু-দ্ধে তুলে ধরেন একাধিক দুর্নীতি এবং অসামাজিক কাজকর্ম এর কথা। এবং আগামী একুশে বিধানসভা ভোটে ভরাডুবি হবে মমতা বন্দ্যোপাধ্যায় এমনটাই ইঙ্গিত দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী । তার সাথে সাথে রাজ্য জুড়ে ছড়িয়ে পড়বে গেরুয়া রং। কিন্তু শেষকালে অমিত শাহ দিয়ে গেলেন মোক্ষম অ-স্ত্র ।

আমরা জানি গত ডিসেম্বর মাসে রাজ্যসভায় সংসদে পাস হয়েছিল নাগরিকত্ব বিল। অর্থাৎ ধর্মীয় কারণে যে সমস্ত মানুষ ভারতবর্ষে চলে এসেছে তাদেরকে নাগরিকত্ব দেয়ার জন্য এই আইন লাগু করার কথা জানিয়েছিল কেন্দ্রীয় সরকার । কিন্তু করোনা ম-হামা-রী জন্য এখনো পর্যন্ত দেশ ও রাজ্যজুড়ে লাগু হতে পারেনি ।

এবার সেই ইঙ্গিত দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন কোরোনা চলে গেলে ও পরিস্থিতি স্বাভাবিক হলে দেশজুড়ে লাগু হবে নাগরিকত্ব আইন । যদিও অনেকে মনে করেন যে এই নাগরিকত্ব আইন ধর্মবিরোধী । এই নাগরিকত্ব আইনের বি-রো-ধি-তা পথে নেমেছিল বিভিন্ন দলগুলি একসাথে । এখন শুধু সময়ের অপেক্ষা যে আদতে দেশজুড়ে নাগরিকত্ব আইন লাগু হতে পারে কিনা ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button