নিউজ

”আমাদের মেয়েদের সম্মান নিয়ে খেললে জীবন শেষ করে দেব”, হু’ঙ্কার যোগী আদিত্যনাথের!

নিজস্ব প্রতিবেদন :-বেশ কিছুদিন আগে উত্তর প্রদেশ হাথ্রাস এর কান্ড রীতিমত তোলপাড় করেছিল গোটা বিশ্বকে। তার পাশাপাশি উত্তরপ্রদেশের প্রশাসন এবং যোগী আদিত্যনাথ সরকারকে এনেছিল বড় প্রশ্নের মুখোমুখি । রাস্তায় রাস্তায় দেখা গিয়েছিল প্রতিবাদের মিছিল মিনিটে মিনিটে উঠছিল যোগী আদিত্যনাথ এর বিরুদ্ধে আঙ্গুল । এবার সেই উত্তর প্রদেশের ঘটে চলেছে লাভ জিহাদের ঘটনা । যা আরো একবার বড়োসড়ো ভাবে ভাবিয়ে তুলছে উত্তরপ্রদেশ সরকার কে ।

নিজের ধর্ম গোপন রেখেই হিন্দু ধর্মের মেয়েদের বিয়ে করার ঘটনাকে লাভ জিহাদ বলা হয় । এবং যারা এটি করেন তারা মূলত গ্রামের হিন্দু মেয়েদের কে টার্গেট করে করেন । তাদের উদ্দেশ্য একটাই যেনতেন প্রকারে হিন্দু মেয়েদের কে বিয়ে করে অন্য ধর্মে রূপান্তরিত করা এবং তা গোপনীয়তার সাথে । তবে এই ধরনের ঘটনার উত্তরপ্রদেশ সরকার নিতে চলেছে কড়া পদক্ষেপ এর পাশাপাশি যোগী আদিত্যনাথ দিয়েছেন কড়া হুমকি ।

তিনি জানিয়েছেন যে আমাদের মেয়ের সম্মান নিয়ে ছিনিমিনি খেলবে তাদের জীবন আমি শেষ করে দেবো এখনো সময় আছে শুধরে যাও ” এর আগে লাভ জিহাদ নিয়ে এত কড়া ভাষায় মন্তব্য কোন মুখ্যমন্ত্রী কে করতে দেখা যায়নি । যদিও বেশ কিছুদিন আগে লাভ জিহাদ নিয়ে মন্তব্য করেছিলেন আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা।

উত্তরপ্রদেশ সরকার তার কর্মকর্তাদের সাথে বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে যে লাভ জিহাদ নিয়ে তারা রাজ্যে একটি বিশেষ আইন আনতে চলেছে । তবে কি ধরনের আইন হতে চলেছে তা এখনো পর্যন্ত জানা সম্ভব হয়ে ওঠেনি । মেয়েদের সম্মান রক্ষার্থে এবং নারী সুরক্ষা আরো ব্যাপকভাবে বাড়িতে এই সিদ্ধান্ত নিচ্ছে উত্তরপ্রদেশ সরকার এমনটাই মতামত অনেক রাজনৈতিক মহলের।

মোবাইল নেটওয়ার্ক এর মতন দ্রুত হারে ছড়িয়ে যাচ্ছে উত্তর প্রদেশ জুড়ে এই লাভ জিহাদের ঘটনা। এই লাভ জিহাদ আটকাতে না পারলে ভবিষ্যতে আরও বড় সমস্যার সম্মুখীন হতে হয় উত্তর প্রদেশ সরকারকে এমনটা মনে করছে অনেকেই । তবে এখন শুধু দেখার অপেক্ষা উত্তরপ্রদেশ সরকার কর্তৃক লাগু করা এই আইন কতটা কার্যকরী হয়ে ওঠে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button