নিউজ

ধনতেরাসের আগেই মধ্যবিত্তের জন্য বিরাট সুখবর, কলকাতার বাজারে বড় পতন সোনার দামে, রইলো দাম!

নিজস্ব প্রতিবেদন :-কোন কিছুর দামি মূল্য বোঝাতে আমরা সেটাকে সাধারণত সোনার সাথে তুলনা করে থাকি । শুভ কাজের সূচনা হোক বা কোন অনুষ্ঠান বাড়ি বা উৎসব গায়ে সোনার গয়না পরার প্রচলন ভারতবর্ষজুড়ে রয়েছে । তার পাশাপাশি সোনাকে শুভর প্রতীক হিসেবে ধরা হয়। সামনে ধনতেরাস ।

এই ধনতেরাস উপলক্ষে সোনার গয়না বা সোনার কয়েন কেনার প্রচলন রয়েছে রাজ্য তথা দেশজুড়ে । কিন্তু যেহেতু সোনার দাম অধিক অনেক মধ্যবিত্ত পরিবারের রীতিমতো চিন্তায় পড়েছেন যে ধনতেরাসের দিন কিভাবে কিনবে সোনা। এবার তাদের জন্য সুখবর।

আমরা গত সেপ্টেম্বর মাসে দেখেছিলাম পরপর তিনদিন পতন ঘটেছিল সোনার দামের ডলারের দাম কমে যাওয়া এবং আন্তর্জাতিক বাজারে অনিশ্চয়তা কারণে এইরূপ ঘটেছিল বলে জানিয়েছিলেন বাজার বিশেষজ্ঞরা । এর পাশাপাশি বেশ কিছুদিন আগে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী করোনা তে আ-ক্রা-ন্ত কারণে বিনিয়োগকারীরা নিরাপত্তা বিনিয়োগ হিসেবে সোনাকে বেছে নেবেন যার ফলে তা বাড়তে পারে সোনার দাম।

এমনটা জানিয়েছিল বাজার বিশেষজ্ঞ । সেইমতো বেশ কিছুটা বেড়েছিলো সোনার দাম তবে ফের আরও একবার ধনতেরাসের মুখে পতন সোনার বাজারে।কলকাতায় আজকের সোনার দাম ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৯৫০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯৫০০ টাকা।

যা গতকালের থেকে প্রতি ১০ গ্রামে দামের পতন হয়েছে ৪৯০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫২৭০ টাকা এবং ১০ গ্রামের দাম ৫২৭০০ টাকা। শুধুমাত্র যে সোনার দাম কমেছে এমনটা কিন্তু নয়। সোনার পাশাপাশি বেড়েছে রুপোর দাম ।। আজকে সোনার দাম কমলেও, উর্দ্ধমুখী কিন্তু রূপোর দাম। আজকের রূপোর দাম ১ গ্রামের দাম ৬৫.৪০ টাকা এবং ১০ গ্রামের দাম ৬৫৪ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button