নিউজভিডিও

মাত্র সাতদিনে কালো চেহারা ও মুখ দুর্দান্ত ফর্সা ও উজ্জ্বল করার দারুন ঘরোয়া টিপস, কিভাবে করবেন!

নিজস্ব প্রতিবেদন :-দুধে আলতা গায়ের রঙের ছেলে বা মেয়েকে দেখতে বেশ সুন্দর দেখায়। অর্থাৎ গায়ের শরীরের গঠন এর সাথে গায়ের রং একটা গভীর সম্পর্ক রয়েছে । যদিও মানুষের পরিচয় তার রূপ নয় বরং গুন এ হওয়া উচিৎ। কিন্তু তবুও কোথাও যেন নিজের গায়ের রং কে ফুটিয়ে তুলতে মরিয়া হয়ে ওঠি আমরা । এবং তার জন্য চলও নিরন্তন পরিশ্রম। বাজার থেকে বিভিন্ন নামিদামি ক্রিম ব্যবহার করার পরেও মেলেনি কোন সফলতা।

আপনি কালো হন বা ফর্সা ত্বকের উজ্জলতা ফিরিয়ে আনতে চেষ্টা একবার না একবার আপনি নিশ্চয়ই করেছেন এবং হয়তো আপনি তেমন ভাবে সফলতা পান নি । কিন্তু আজ আপনাদের সামনে বলতে এসেছি যে কিভাবে আপনি আপনার ত্বকের উজ্জলতা আবার পুনরায় ফিরে পাবেন। যেতে হবে না বাইরে কোথাও । ঘরোয়া পদ্ধতিতে সম্পন্ন করা যাবে এই প্রক্রিয়াটি।

প্রক্রিয়াটি দুটি ভাগে ভাগ করে নেয়া হয়েছে। প্রথমে আপনাকে একটি বাটিতে হলুদ গুঁড়ো নিতে হবে এবং অর্ধেক লেবু নিতে হবে। এরপর হলুদ গুঁড়া এবং লেবুকে ভালো মতন ত্বকের মধ্যে ঘষতে হবে । বেশ কিছুক্ষণ ঘঁষে নেওয়ার পর সেটাকে জল দিয়ে ধুয়ে ভালোমতো মুছে নিতে হবে । এরই মধ্যে আপনি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির লক্ষ্য করতে পারবেন । তবে এখনো প্রক্রিয়া শেষ হয়নি।

দ্বিতীয় ভাগে আপনাকে নিতে হবে এক চামচ চালের গুঁড়ো দু চামচ কাঁচা দুধ এক চামচ লেবুর রস এবং এক চামচ হলুদ । মিশ্রনটিকে ভালো মতন ভাবে মিশিয়ে নিতে হবে। বেশ কিছুক্ষণ পর মিশ্রনটিকে গায়ের মধ্যে অর্থাৎ ত্বকের মধ্যে প্রলেপ আকারে লাগাতে হবে । লাগিয়ে রাখা ৫ থেকে ১০ মিনিট পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন । এভাবে প্রতিনিয়ত এক মাস ধরে করলে আপনি নিজেই ফল হাতেনাতে দেখতে পাবেন। ত্বকের উজ্জলতা বৃদ্ধি পেয়েছে আগের তুলনায় অনেকটা ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button