নিউজ

পুজোর আগেই দারুন ঘোষণা, সোনা কিনলেই মিলছে বড়োসড়ো ডিসকাউন্ট! কিভাবে পাবেন এই ডিসকাউন্ট?

নিজস্ব প্রতিবেদন:-বাঙালির শ্রেষ্ঠ পুজোর দুর্গাপূজা হাতে গোনা আর কয়েকটা দিন । এর মধ্যে সোনা প্রেমীদের এক আলাদা উচ্ছ্বাস দেখা গিয়েছে । সোনার দোকানে বেড়েছে ভিড় । বেড়েছে বিক্রিবাটা । অবশ্যই এর পেছনে একটা আলাদা কারণ আছে। বেশ কিছুদিন ধরে সোনার দামের প্রচুর পতন ঘটেছে। প্রতিদিনই বলতে গেলে প্রায় কমেছে সোনার দাম । এবার ঠিক সেই সময়টাকে কাজে লাগিয়ে সোনা প্রেমীদের জন্য আরও একটি সুসংবাদ নিয়ে কেন্দ্রীয় সরকার ।

২০২০-২১ আর্থিক বছরের সপ্তম সিরিজ আনতে চলেছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ৷ বিনিয়োগকারীদের কাছে সাবস্ক্রিপশন কেনার সময় ১২ অক্টোবর থেকে ১৬ অক্টোবরের পর্যন্ত রয়েছে ৷সোমবার থেকে Sovereign Gold Bond-এর সাবস্ক্রিপশন খুলে যাচ্ছে ৷ কেন্দ্র সরকারের তরফে রিজার্ভ ব্যাঙ্ক এবার গোল্ড সাবস্ক্রিপশনের টাকা ৫০৫১ টাকা প্রতি ১০ গ্রামে ঠিক করেছে ৷ অনলাইন আবেদন করলে প্রতি গ্রামে ৫০ টাকা ছাড় মিলবে ৷ অনলাইন আবেদনকারীদের ক্ষেত্রে প্রতি গ্রামের মূল্য হবে ৫০০১ টাকা ৷এর পাশাপাশি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই বিনিয়োগ প্রকল্পসম্পর্কে বেশ কিছু তথ্য তুলে ধরেছে এই মুহূর্তে আপনাদের সামনে আমরা তুলে ধরলাম ।

১. অগাস্ট মাসে সোনার দাম এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ছিল ৷ এরপর সোনার দাম পড়তে থাকে ৷ এই গোল্ড বন্ডের ইস্যু এমন সময় আসছে যখন সোনার দাম প’ড়ছে ৷ বর্তমানে ১০ গ্রাম সোনার দাম প্রায় ৫৬,২০০ টাকা ৷

২.এই স্কিমটি নভেম্বর ২০১৫ সালে লঞ্চ করা হয়েছিল ৷ দেশে ফিজিক্যাল গোল্ডের চাহিদা কম করা এবং এর মাধ্যমে সাধারণ মানুষের সেভিংসে সাহায্য করার জন্য এই স্কিম নিয়ে আসা হয়েছিল ৷

৩. এই প্রকল্প রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে আনা হয়েছে ।অতএব এ থেকে ধারণা স্পষ্ট করা যেতেই পারে যে আগামী কয়েকটা দিন সোনা প্রেমীদের ক্ষেত্রে একটি বিশেষ দিন হতে চলেছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button