নিউজ

এবার থেকে হোয়াটস্যাপের মাধ্যমে পাঠাতে পারবেন টাকা, কিভাবে জেনে নিন ঝটপট!

নিজস্ব প্রতিবেদন :-বর্তমান যুগে আমরা যত উন্নত হচ্ছি তত উন্নত হচ্ছে আমাদের চাওয়া পাওয়া গুলো। সেই মতো বাজারে এসেছে নিত্য নতুন পদ্ধতি । যেহেতু বর্তমান প্রজন্ম সম্পূর্ণ ডিজিটাল ব্যবস্থা এর পথে পা বাড়িয়েছে তাই এখন সব ব্যবস্থা এমনি টাকা পয়সা লেনদেন ও হয়েছে ডিজিটাল।

এর আগে কোন ব্যক্তির মধ্যে টাকা-পয়সার লেনদেন হলে উক্ত ব্যক্তিদের ব্যাংকে গিয়ে টাকা জমা করে আসতে হতো বা টাকা তুলতে হতো। কিন্তু এখন সম্পূর্ণ আপনি বাড়িতে বসে শুধুমাত্র স্মার্টফোনের মাধ্যমে টাকা পাঠাতে পারেন পৃথিবীর যেকোন প্রান্তে মানুষের কাছে।

ইউপিআই ট্রানজাকশন এর মাধ্যমে ফোন পে গুগোল পে পেটিএম ইত্যাদি বেশ জনপ্রিয়তা লাভ করেছে ভারতীয় বাজারে । ভারতের বাজারে অধিকাংশ মানুষ বেছে নিয়েছেন ডিজিটাল লেনদেন কে । এবার সেই তালিকায় নাম জোরালো হোয়াটসঅ্যাপ পে ।হোয়াটসঅ্যাপে তরফ থেকে জানানো হয়েছে তারা নতুন একটি ইন্টারফেস এনেছে বাজারে যার মাধ্যমে আপনি সহজেই টাকা লেনদেন করতে পারবেন।

এর আগে মানুষজন জানতো হোয়াটসঅ্যাপে শুধুমাত্র চ্যাট ফটো পাঠানো এই ধরনের কাজ হয়ে থাকে ।। তবে টাকা পাঠানো বা টাকা লেনদেনের ঘটনা ভারতের বাজারে প্রথম ঘটল। যদিও এর ব্যবহার অন্যান্য দেশে অনেক আগেই শুরু হয়ে গেছে । ভারতের বাজারে শুরু করার জন্য দরকার ছিলো অনুমতির। এবার সেই অনুমতি মিলল এবং ভারতের বাজারে শুরু হল হোয়াটসঅ্যাপ পে ।

যাদের গেছে হোয়াটসঅ্যাপ এর বিটা ভার্সন আছে তারা এর উপভোগ নিতে পারবেন। তবে যাদের নেই তাদের ক্ষেত্রে বেশ কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হতে পারে। প্রথমে আপনাকে থ্রি ডট মেনুতে যেতে হবে। তারপর প্রেমেন্ট মধ্যে বেছে নিন অ্যাড পেমেন্ট। এরপর আপনি আপনার উক্ত ব্যাংক টিকে সিলেক্ট করুন এবং যে নম্বরে আপনার হোয়াটসঅ্যাপ রয়েছে সেই নাম্বারে ব্যাংকের সাথে লিংক থাকতে হবে তাহলে মিলবে সুবিধা হবে না।

নইলে ভেরিফিকেশন সম্পূর্ণ হবে না । এই মুহূর্তে শুধুমাত্র পিয়ার টু পিয়ার তথা দুটি ইউপিআই অ্যাড্রেস বা আরও সহজ করে বলতে গেলে দুই কনট্যাক্টের মধ্যেই সীমাবদ্ধ হোয়াটসঅ্যাপ পে। আস্তে আস্তে তা সম্পূর্ণরূপে কার্যকরী হবে। অনলাইন পেমেন্টস বা বাকি সুবিধা নিতে অপেক্ষা করতে হবে কিছুদিন। ততদিন বন্ধুবান্ধব-আত্মীয়স্বজন বা কাজের ক্ষেত্রে কাউকে টাকা আদান-প্রদানের জন্য ব্যবহার করতে পারবেন হোয়াটসঅ্যাপ পে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button