আবহাওয়ানিউজ

ফের বৃষ্টির পূর্বাভাস দক্ষিণের জেলাগুলিতে । পুজোর আগেই ভাসতে পারে বেশ কয়েকটি জেলা

Advertisement

নিজস্ব প্রতিবেদন :- রাজ্য তথা দেশ জুড়ে এই মুহূর্তে চলছে পুজোর মরসুম । আনন্দের জোয়ারে ভাসছে প্রায় সকল দেশবাসী । এর মধ্যে সেই আনন্দে জল ঢালতে চলেছে বৃষ্টি । এমনটাই খবর কেন্দ্রীয় আবহওয়া দপ্তরের । বর্ষার মৌসুম শেষ হয়ে গেলেও ফের আরও একবার বৃষ্টিতে ভাসতে চলেছে তামিলনাড়ু কর্ণাটক কেরল । এমনটাই আবহাওয়া দপ্তর সূত্রে খবর। এর পাশাপাশি উত্তর পূর্ব ভারতেও হতে পারে বৃষ্টি ।

Advertisement

এর পাশাপাশি কেন্দ্রীয় আবহওয়া দপ্তর জানাচ্ছে যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে এর প্রভাব পড়বে । ৪০-৫৫ কিলোমিটার ভেজে বইতে পারে ঝোড়ো হওয়া । সেই কারণে সমুদ্র উপকূলে মৎস্যজীবীদের যেতে নিষেধ করা হয়েছে । আগামী ৩০ সে সেপ্টেম্বর অবধি এর প্রভাব থাকায় সমুদ্র তীরে যেতে বারণ করেছে আবহওয়া দপ্তর । বুধবার ওডিশা উপকূল ও আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার ভারী বৃষ্টি হবে আসাম ও মেঘালয়ে।

Advertisement

শুক্রবার ভারী বৃষ্টির হতে পারে উত্তর-পূর্ব ভারতের নাগাল্যান্ড মণিপুর মিজোরাম ত্রিপুরাতে।এদিকে পশ্চিমবঙ্গের উত্তর এবং দক্ষিণে রাজ্যগুলি তো চলতে পারে ভারী বৃষ্টি থেকে অতি ভারী বৃষ্টি। সাথে থাকতে পারে বজ্র বিদ্যুৎ সহ ঝোড়ো হওয়া । এমনটাই বেশ কিছুদিন আগে জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর এবং তা ঘটতে দেখা গেছে। তবে এই মুহূর্তে উত্তরবঙ্গ এবং দক্ষিণ বঙ্গের জেলা গুলি বৃষ্টির হাত থেকে রেহাই পেয়েছে। আগামী দিনে বৃষ্টির সম্ভাবনা নেই ।এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

কি এর কারণ? এর কারণ হিসেবে জানানো হয়েছে যে পূর্ব বিহার ও উত্তরবঙ্গ ঘেঁষে ঘূর্ণাবর্তটি এখনও রয়েছে। পাশাপাশি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওডিশা উপকূলে নিম্নচাপ অক্ষরেখা পশ্চিম মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। অন্ধ্রপ্রদেশ উপকূলে ও রাজস্থানে অবস্থান করছে আরও দুটি ঘূর্ণাবর্ত। এর প্রভাব বেশ কিছুটা পড়ছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, ফলে কোথাও না কোথাও প্রত্যেকদিনই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button