নিউজপলিটিক্স

‘হোয়াটস্যাপ গ্রুপ খুলে ভুয়ো খবর ছড়ানো হচ্ছে’ ফের বিজেপিকে নিশানা মমতার!

নিজস্ব প্রতিবেদন:-যত সামনে বিধানসভার ভোট এগিয়ে আসছে ততই যেন বেড়ে চলেছে উষ্ণতার পারদ বিভিন্ন রাজনৈতিক মহলে। একের পর এক কটাক্ষ , তার পাশাপাশি রয়েছে ফেক বা মিথ্যে খবর ছড়ানোর অভিযোগ স। ম্প্রতি এরকম আরো একটি বিষয় তুলে ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গের বৈঠকে গিয়ে ।

ফেক ছবি ছড়ানো নিয়ে এর আগে বিভিন্ন রকম সতর্কবার্তা জারি করা হয়েছিল রাজ্য সরকারের তরফ থেকে। কিন্তু তাতেও কমেনি । ভোট যত সামনে আসছে ততই যেন বিভিন্ন রকম ভাবে ছড়ানো হচ্ছে ফেক ছবি বা ফেক খবর এবং রীতিমত এটা ছড়ানো হচ্ছে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ।এমনটাই বক্তব্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উত্তরবঙ্গে দ্বিতীয় দফার প্রশাসনিক বৈঠকে নাম না করে বিজেপিকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি প্রশাসনিক কর্তাদের করলেন সতর্ক ।  তিনি বলেন,”দিনহাটা, মাথাভাঙা, তুফানগঞ্জে মাঝে মধ্যে মারপিট হতেই থাকে। আইসি-দের একটু সক্রিয় হতে হবে।

সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে গন্ডগোল ছড়ানো হয়। অনেকে মিথ্যা কথা লেখে। মিথ্যা কথা লিখে ১ ঘণ্টায় দাঙ্গা ছড়িয়ে দিল। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে হবে। নইলে বড় ঘটনা ঘটে যেতে পারে। আইসি-দের নজরে রাখতে হবে। আইসি বা এসপি হোক, সকলের দায়িত্ব এটা।”

এর পাশাপাশি তিনি বলেন ” টাকা দিয়ে ৫০ হাজার হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করেছে কেউ কেউ।  তার মাধ্যমে ছড়ানো হচ্ছে রাজ্যের বিভিন্ন জায়গায় বিভিন্ন ফেক খবর। কোথাও বলা হচ্ছে মন্দির ভা-ঙ্গা হয়েছে ,কোথাও বলা হচ্ছে মসজিদ ভাঙ্গা হয়েছে ,কোথাও আবার বলা হচ্ছে পুলিশের গাড়ি চালিয়ে দেওয়া হচ্ছে । যা সম্পূর্ণ মিথ্যে । আমরা কাজ করব নাকি এইগুলো নিয়ে পড়ে থাকবো? স্বতস্ফূর্ত আন্দোলনে আমার কোন সমস্যা নেই ” বক্তব্য মমতার ।

রীতিমতো তিনি একপ্রকার ক্ষোভ প্রকাশ করে নাম না করে ফের আরও একবার তো কটাক্ষ করলেন বিজেপিকে । এ ব্যাপারে রাজ্যপালকে নাম না করে কটাক্ষ করে বলেন তিনি ” আজকের দিনে যতই ভালো কাজ করুন, মানসিক নির্যাতন করা হচ্ছে। মানসিক সন্ত্রাস হচ্ছে। এই মানসিক সন্ত্রাস, শারীরিক সন্ত্রাসের থেকেও ভয়ঙ্কর। এটা রুখতে হবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button