নিউজ

“আজও মনমোহন সিংয়ের মতো প্রধানমন্ত্রীর অভাববোধ করে সারা ভারতবর্ষ”- প্রাক্তন প্রধানমন্ত্রীর জন্মদিনে বললেন রাহুল!

Advertisement

নিজস্ব প্রতিবেদন:-জন্মদিনের শুভেচ্ছা একটু গুছিয়ে ভালোমতো দিতে কার না ভালো লাগে । ভালো লাগে তার যে শুভেচ্ছা পায়। জন্মদিন হলো এমন একটি দিন যেখানে দূরে চলে যাওয়া মানুষ কাছে আসতে পারে শুধুমাত্র একটি শুভেচ্ছা বার্তা দিয়ে । এমন ঘটনা এর আগে অনেকবার ঘটেছে এখনো ঘটছে ।

Advertisement

আপনার সামনে প্রতিপক্ষ যদি আপনার জন্মদিনের শুভেচ্ছা জানায় তাহলে আপনার কেমন লাগবে? নিশ্চয়ই ভালো লাগবে । ঠিক এমনটাই ঘটেছে আমাদের দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর সাথে। প্রাক্তন প্রধানমন্ত্রী ? হ্যাঁ ! তার জন্মদিনে শুভেচ্ছা এসেছে বিভিন্ন রাজনৈতিক মহল থেকে তার সাথে সাথে শুভেচ্ছা এসেছে বিরোধীমহল থেকেও ।

Advertisement

আজ ২৬ শে সেপ্টেম্বর বাঙালির শিক্ষার প্রাণ পুরুষ ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন এর সাথে সাথে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং এর জন্মদিন। তার জন্মদিন ঘিরে রীতিমতো তার অনুগামীদের মধ্যে এক আলাদা উচ্ছাস দেখা দিয়েছে । অনেকে মনে করেন যে তার মতন প্রধানমন্ত্রীর অভাব দেশ কোনদিনই মেটাতে পারবে না। সকাল থেকে এসেছে অনেক শুভেচ্ছা । কোথাও ভালো থাকার শুভেচ্ছা , কোথাও আরো দীর্ঘজীবী হওয়ার শুভেচ্ছা । রীতিমতো সেই শুভেচ্ছা কে নিয়ে আপ্লুত ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

Advertisement

এ বিষয়ে তাকে শুভেচ্ছা বার্তা টুইট করেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিরোধী দল হলেও জন্মদিন বলে কথা তো? আজকের দিনে বাকি সবকিছু ভুলে থাকা ভুলে থাকা ভুলে থাকা যেতেই পারে । তাই সব ভুলে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে ভারতের বর্তমান প্রধানমন্ত্রী। তিনি একটি টুইট করেন এবং টুইটারে জানান ” মনমোহন সিংজিকে জন্মদিনের শুভেচ্ছা । তাঁর দীর্ঘ এবং সুস্থ জীবন কামনা করি । ”

Advertisement

Advertisement

বিভিন্ন রাজনৈতিক মহল থেকে শুভেচ্ছা বার্তা আসার পাশাপাশি শুভেচ্ছা এসেছে নিজের দলের কর্মীদের থেকেও। এ ব্যাপারে কংগ্রেস টুইটারে একটি ভিডিও পোস্ট করেন প্রাক্তন প্রধানমন্ত্রীর জন্মদিন কে উৎসর্গ করে। তবে তাকে সর্বপ্রথম জন্মদিনের শুভেচ্ছা জানান তারই দলের নেতা রাহুল গান্ধী ।

Advertisement

Advertisement

তিনি টুইটারে লেখেন ” মনমোহন সিংয়ের মতো একজন গভীরতা সম্পন্ন প্রধানমন্ত্রীর অভাব বোধ করে ভারত । তাঁর সততা এবং উৎসর্গ আমাদের প্রত্যেকের অনুপ্রেরণার সূত্র । তাঁকে জন্মদিনের এবং একটি সুন্দর বছরের শুভেচ্ছা জানাই ।”পক্ষ-বিপক্ষ সব মিলিয়ে বেশ ভালো মতনই কাটল আজকে দিনটি ।

Advertisement

Advertisement
Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button