নিউজ

পু’রুষের স’ঙ্গম ছাড়াই মা হলেন ডা’ক্তার শিউলি, স’ঙ্গ’ম ছাড়াই যেভাবে হলেন তিনি মা!

নিজস্ব প্রতিবেদন:-মাতৃত্বের স্বাদ কে না পেতে চাই ? যে কেউ জীবনে একবার মা হতে চাই । কারণ মা এমন একটা শব্দ যার মধ্যে জড়িয়ে থাকা আবেগ ভালোবাসা অনুভূতি । মায়েরা সন্তানের রক্ষার্থে নিজের জীবনকে রেখেছে বাজি । এ ঘটনা প্রমাণ আমরা এর আগে অনেকবার দেখেছি । কাজেই মায়ের তুলনা পৃথিবীর অন্য কোন কিছুর সাথে হতে পারে না এ কথা অস্বীকার করার কোনো উপায় নেই । কিন্তু মা হতে গেলে সঙ্গম অবশ্যই থাকা জরুরি ।

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা বিবাহ করতে পছন্দ করেন না বা করবেন না বলে স্থির করেছেন । তার পাশাপাশি তার মা হবার ইচ্ছা আছে প্রবল। কিন্তু পুরুষের যৌ-ন স-ঙ্গ-ম ছাড়া কোন রকম ভাবেই সম্ভব নয় সেটি ।এমনটাই ধারণা ছিল এর আগে ।তবে এই ধারণাটা সম্পূর্ণ ভুল প্রমাণ করে দিলেন কলকাতা ডাক্তার শিউলি মুখোপাধ্যায় ।

শিউলি মুখোপাধ্যায় একটি গণমাধ্যমকে জানান যে বয়স বাড়ার সাথে সাথে তিনি একাকীত্ব ভুগছিলেন। অল্পতে রেগে যাচ্ছেন। তাই তার একাকীত্ব ঘোচাতে তিনি সিদ্ধান্ত নেন যে তিনি সিঙ্গেল প্যারেন্টস মাদার হবেন । এ বিষয়ে তিনি তার বাবা মার সাথে কথা বলেন এবং নেমে পড়েন মাঠে ।আর পরিকল্পনা মাফিক কাজ হয়। এবং তিনি হয়ে ওঠেন কলকাতার প্রথম সিঙ্গেল পারেন্ট মাদার । যৌ-নস-ঙ্গ-ম ছাড়াই হয়ে উঠেছেন মা । কিন্তু কিভাবে।

কলকাতা ডাক্তার শিউলি মুখোপাধ্যায় জানিয়েছেন যে তিনি তার হাসপাতাল থেকে স্পা-ম ব্যাংক থেকে স্পা-ম নিয়ে তার শরীরে প্রবেশ করানো হয় এবং সেই স্পা-ম পরবর্তীকালে একজনের জন্ম দেয় ছোট্ট ছেলে রণ এর । তারই আওতায় মালদহ এবং কলকাতায় আরো দুজন হতে চলেছেন আগামী দিনে সিঙ্গেল প্যারেন্টস মাদার এমনটাই জানিয়েছেন এক সংবাদমাধ্যমকে তিনি ।

পুরুষের সম্পূর্ণ স-হ-বা-স ছাড়াই স্পার্ম ব্যাঙ্ক থেকে শু-ক্রা-ণু নিয়ে বিয়ে ছাড়াই মা হযেছেন বাঙালী ডাক্তার শিউলি। অবশ্য এজন্য তার লড়াইও কম করতে হয় নাই। শিউলির মা হওয়ার পর থেকে আ-শ-ঙ্কা করা হচ্ছে বিবাহ প্রথা বেশি দিন টিকে থাকবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button