নিউজ

আপনার কি একসাথে দুটি বা একের বেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে? তাহলে আপনার জন্য বড় দুঃসংবাদ!

নিজস্ব প্রতিবেদন :-আমরা আমাদের উপার্জন করা সমস্ত টাকা সাধারণত ব্যাঙ্কে রেখে থাকি । এর পাশাপাশি বিভিন্ন কাজের জন্য আমরা একাধিক ব্যাংকের অ্যাকাউন্ট চালু করে থাকি । কিন্তু কাজ মিটে গেলে সেই অপ্রয়োজনীয় ব্যাংক একাউন্ট বন্ধ করতে ভুলে যায় । যার ফলে ঘটতে পারে বি-প-দ । তাই অতি অবশ্যই অব্যবহৃত ব্যাংক অ্যাকাউন্ট যদি আপনার খোলা থাকে তাহলে আজই সেগুলি বন্ধ করার ব্যবস্থা করুন।

সাধারণত চাকরির বেতনের জন্য অনেকেই ব্যাংক অ্যাকাউন্ট খুলে থাকে। তার পাশাপাশি ব্যবসায়িক বড় লেনদেনের ক্ষেত্রে ব্যাংক অ্যাকাউন্ট তৈরি হয় । তাছাড়া আজকালকার দিনে প্রায় প্রতিটি মানুষের ব্যাংকের অ্যাকাউন্ট খোলা প্রয়োজনীয়। কিন্তু এমন অনেকেই আছেন যারা এক বা একাধিক ব্যাংক একাউন্ট খুলেছেন এবং সেগুলি পরবর্তীকালে কোন কাজে আসে না । কিন্তু আপনি হয়তো জানেন না সেই অব্যবহৃত ব্যাংক অ্যাকাউন্ট থেকে ডেকে আনতে পারে বিপদ আপনার জন্য। কাজেই সে দিকে একটু আপনাকে নজর রাখতে হবে।

বিভিন্ন প্রতারকরা অব্যবহৃত ব্যাংকের অ্যাকাউন্ট ব্যবহার করে আপনাকে বি-প-দে ফেলতে পারে । তাছাড়া বিভিন্ন ব্যাংকের নিয়ম অনুসারে অব্যবহৃত ব্যাংকের ন্যূনতম টাকা না থাকলে দিতে হবে জরিমানা । কাজেই আপনাকে জরিমানার হাত থেকে মুক্তি পেতে গেলে অবশ্যই অব্যবহৃত ব্যাংক একাউন্ট বন্ধ করতে হবে।

অব্যবহৃত ব্যাংকের অ্যাকাউন্ট গুলি বন্ধ করার জন্য আপনাকে নিকটবতী কোন ব্যাংকের একাউন্টে যেতে হবে। এবং একটি নির্দিষ্ট ফর্মফিলাপ করতে হবে । তারপরে সে ব্যাংকের অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে । যদি সেই ব্যাংকের একাউন্টে কোন টাকা থাকে তাহলে সেটি আপনি আপনার চালু ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে নিতে পারেন । বা ক্যাশ হিসেবে তুলে নিতে পারেন । তবে মাথায় রাখবেন সর্বাধিক কুড়ি হাজার টাকা পর্যন্ত আপনি তুলতে পারবেন । তার বেশি যদি টাকা থাকে তাহলে আপনাকে চালু একাউন্টে ট্রান্সফার করে নিতে হবে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button