নিউজ

সীমান্ত নিয়ে বারংবার সুর চড়ালেও চিকিৎসা পেতে সেই ভারতই ভরসা নেপালের, মধ্যরাতে খুলে গেলো নেপাল সীমান্ত!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-কথাটা আছে ” ভারত আবার শ্রেষ্ঠ আসন লবে ” সেটা মানবিকতার দিক থেকে হোক বা অন্য কোন দিক থেকে । সম্প্রতি সেরকমই একটি ঘটনা ঘটেছে যা আরো একবার প্রমান করে দিল ভারত শ্রেষ্ঠ মানবিকতা দিক থেকে । চীনের উস্কানিতে যতই চোখ রাঙ্গাক নেপাল ভারতবর্ষের উপর ,সেই নেপাল দেখল ভারতবর্ষে এক অন্য এক রূপ ।

Advertisement

চিনার উস্কানিতে বেশ কিছুদিন ধরে ভারতের উপর চোখ রাঙাচ্ছিলো ছিল নেপাল কিন্তু সেই নেপাল দেখলো এবার ভারতের মানবিক দিক । সাক্ষী থাকলো মাঝরাতের ধরজুল সাসপেন্স ব্রিজ । তার সাথে সাথে নেপালি ছাত্রী ও তার পরিবার । সীমান্তে খুলে গেল ধরজুল সাসপেন্স ব্রিজ । মুমূর্ষ নেপালি ছাত্রী ভর্তি হলো ভারতের একটি হাসপাতালে।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য তথ্যানুসারে জানা যায় যে নেপালি ছাত্রীটি অসহ্য পেটে য-ন্ত্র-ণা ওঠে তখন অনেক রাত। তার পরিবার তাকে হসপিটালে নিয়ে যাওয়ার জন্য আর্জি জানাই নেপাল সরকারের কাছে। সামনাসামনি হাসপাতাল বলতে উত্তরখণ্ডে । নেপাল সরকার যোগাযোগ করে ভারত সরকার এর সাথে । তারপরে ঘটলো এক অবিশ্বাস্য ঘটনা। খুলে গেল সীমান্তের ব্রিজ। ব্রিজ দিয়ে নিয়ে যাওয়া হল সে নেপালি ছাত্রীকে ।ভর্তি করা হল হাসপাতালে ।রাতভোর চললো চিকিৎসা।

Advertisement

ইতিমধ্যে নেপাল এবং ওই ছাত্রীর পরিবার কৃতজ্ঞতা জানিয়েছে ভারত সরকারকে । নেপালের সাংসদরা রাজনৈতিক কারণে যতই কটাক্ষ করুক না কেন আরো একবার তারা দেখল যে ভারত ছাড়া তারা ঠিক কতটা অসহায়।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button