নিউজ

রান্নার গ্যাসের দাম নিয়ে ফের দুশ্চিন্তায় গ্রাহকরা! অক্টোবরে কী কমছে রান্নার গ্যাসের দাম? জানুন বিস্তারিত!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-দেশজুড়ে এই মুহূর্তে প্রত্যেকে আর্থিক সংকটের সমস্যায় ভুগছে। শুধুমাত্র দেশ নয় , সাধারণ থেকে মধ্যবিত্ত পরিবারের মানুষেরা সম্মুখীন হয়েছে ব্যাপক আর্থিক সংকটের মুখে । এই অবস্থায় বিভিন্ন জিনিসের নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম হুহু করে বেড়ে চলেছে ।

Advertisement

সরকারের পক্ষ থেকে বেশ কিছুদিন আগে জানানো হয়েছিল বাড়তে পারে রান্না গ্যাসের দাম । সেই মত একটা বড় একটা বড় চিন্তা ছিল রাজ্যবাসীর তথা দেশবাসী । এবার সেই সিদ্ধান্তকে পুরোপুরিভাবে সামনে নিয়ে এলো কেন্দ্র। কি জানানো হচ্ছে ?জানাবো আপনাদের।

Advertisement

সেপ্টেম্বর মাস অর্থাৎ গত মাসে কেন্দ্রীয় সরকার কর্তৃক যে নির্দেশিকা জারি করা হয়েছিল তাতে বলা হয়েছিল যে অক্টোবর মাসের প্রথম দিকে অর্থাৎ ১ লা অক্টোবর থেকে বাড়তে পারে গ্যাসের সিলন্ডারের দাম । গুনতে হতে পারে বেশি টাকা । তবে অক্টোবর মাসের শুরুতে দেখা গেল যে গ্যাস সিলিন্ডারের দাম আগের মতনই আছে । বাড়েনি এর দাম । তবে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার এর দাম বেড়েছে বেশ কিছু রাজ্যে।

Advertisement

এই মুহূর্তে দেশের ১৪.২ কেজি সিলিন্ডারের দাম কত তা তথ্য আপনাদের সামনে তুলে ধরব দিল্লি – ৫৯৪ টাকা, কলকাতা – ৬২০.৫০ টাকা, মুম্বই – ৫৯৪ টাকা, চেন্নাই – ৬১০ টাকা, গুরগাঁও – ৬১২ টাকা (এখানে সেপ্টেম্বর মাসের তুলনায় সিলেন্ডার প্রতি গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছে ৯ টাকা), নয়ডা – ৫৯২ টাকা, ব্যাঙ্গালোর – ৫৯৭ টাকা, ভুবনেশ্বর – ৬২০.৫০ টাকা, চন্ডিগড় – ৬৯০.৫০ টাকা ( এখানে সিলিন্ডার প্রতি রান্নার গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছে ৮৭ টাকা), হায়দ্রাবাদ ৬৪৬.৫০ টাকা, জয়পুর – ৫৯৮ টাকা, লখনৌ – ৬৩২ টাকা, পাটনা – ৬৯২.৫০ টাকা, ত্রিবান্দ্রম – ৬০৩.৫০ টাকা।

Advertisement

এর পাশাপাশি আমরা রাজ্যের বিভিন্ন জেলায় ১৪.২ কেজি সিলিন্ডার গ্যাসের দাম কত তা জানাবো আপনাদের
আলিপুরদুয়ার – ৬৪৭.৫০ টাকা, বাঁকুড়া – ৬৩২.৫০ টাকা, বীরভূম – ৬৫২ টাকা, কোচবিহার – ৬৪৭.৫০ টাকা, দক্ষিণ দিনাজপুর – ৬৯২.৫০ টাকা, দার্জিলিং – ৬৪৭.৫০ টাকা, হুগলি – ৬২৩.৫০ টাকা, হাওড়া – ৬২২ টাকা, জলপাইগুড়ি – ৬৪৭.৫০ টাকা, ঝাড়গ্রাম – ৬১৩ টাকা, কালিম্পং – ৭৫০ টাকা,

Advertisement

কলকাতা – ৬২০.৫০ টাকা, মালদা – ৬৯১.৫০ টাকা, মুর্শিদাবাদ – ৬৩৮ টাকা, নদীয়া – ৬২১ টাকা, উত্তর ২৪ পরগনা – ৬২০.৫০ টাকা, পশ্চিম বর্ধমান – ৬৩৪ টাকা, পশ্চিম মেদিনীপুর – ৬১৩ টাকা, পূর্ব বর্ধমান – ৬৩৪ টাকা, পূর্ব মেদিনীপুর – ৫৯৬.৫০ টাকা, পুরুলিয়া – ৬৪৯.৫০ টাকা, দক্ষিণ ২৪ পরগনা – ৬২০.৫০ টাকা, উত্তর দিনাজপুর – ৬৯২.৫০ টাকা।

Advertisement

তবে বাণিজ্যিক গ্যাস অর্থাৎ ১৯ কেজি গ্যাস সিলিন্ডার এ ২৩.৫০ টাকা বৃদ্ধি পেয়েছে বলে জানা গেছে । আপাতত গৃহস্থলি কাজের জন্য যে গ্যাস ব্যবহৃত করা হয় অর্থাৎ ১৪.২ কেজি গ্যাস তার দাম অপরিবর্তিত থাকছে । রীতিমতো কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছে রাজ্যবাসী ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button