নিউজ

অবশেষে চালু হচ্ছে এই এই রুটে লোকাল ট্রেন চলাচল, জানুন কোন রুটে ও কবে থেকে চলবে লোকাল ট্রেন!

নিজস্ব প্রতিবেদন :-করোনার এই আবহের জন্য যাতে বাইরে রাজ্য থেকে কোন সংক্রামিত ব্যক্তি এ রাজ্যে প্রবেশ করে সং’ক্র’ম’ণ ঘটাতে না পারে মূলত সেই কারণের জন্য বন্ধ রাখা হয়েছিল লোকাল ট্রেন পরিষেবা। তবে এই দীর্ঘ চার মাস লকডাউন পেরিয়ে যাবার পর আনলক পর্ব দেশে শুরু হয়েছে । এর মধ্যে ধীরে ধীরে স্বাভাবিক হতে চলেছে বাকি সব জনজীবন এবং আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে সমস্ত পরিষেবাগু’লি ।

এখন সবথেকে বড় এবং গুরুত্বপূর্ণ প্রশ্ন হল কবে খুলবে লোকাল ট্রেন? কারণ এ রাজ্যের অধিকাংশ মানুষ লোকাল ট্রেনের উপর নির্ভর করে রয়েছে । লোকাল ট্রেন বন্ধ থাকার দরুন সেইসব মানুষ গু’লি পড়েছে চরম স’ম’স্যা’য়। বেশ কিছুদিন আগে ভারতীয় রেলের চেয়ারম্যান জানিয়েছিলেন যে রাজ্য সরকার থেকে সবুজ সঙ্কেত পেলে রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা চালাতে প্রস্তুত তারা ।

এ সিদ্ধান্ত সম্পূর্ণ রাজ্য সরকারের । সেইমতো পুজোতে অধিক লাভজনক বেশ কয়েকটি ট্রেন চালানোর আর্জি জানিয়ে ভারতীয় রেল কে চিঠি দেয় পূর্ব রেল। এবং বেশ কয়েকটি স্পেশাল ট্রেন চালানোর ব্যবস্থা করে ভারতীয় রেল । কিন্তু প্রশ্ন হচ্ছে সম্পূর্ণ রকম ভাবে কবে থেকে চলবে লোকাল ট্রেন পরিষেবা? মিললো উত্তর। স্পেশাল ট্রেনে রেল কর্মী ছাড়া সাধারণ যাত্রীদের প্রবেশ নিষেধ ছিল কিন্তু এক প্রকার বাধ্য হয়ে সাধারণ যাত্রীরা সেখানে উঠে বশে।

এর ফলে হাওড়া এবং হুগলি স্টেশনে দেখা যায় ধু’ন্দু’মা’র কান্ড। মূলত তারাই দাবি করে লোকাল ট্রেন পরিষেবা চালু করার এবং সেই দাবি তে চা’পে’র মুখে পড়ে লোকাল ট্রেন চালাতে চলেছে রাজ্য সরকার খুব শিগগিরই । এ নিয়ে বৈঠক হয়েছে ভারতীয় রেল এবং পূর্ব রেলে সাথে। বুধবার রাজ্য সরকারের সাথে হওয়া বৈঠক অনুসারে হাওড়া এবং শিয়ালদা থেকে মোট ২০০ টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার ।

শুধুমাত্র অফিস যাত্রীরা প্রবেশ করতে পারবেন । এর পাশাপাশি তরফ থেকে জানানো হয়েছে আগামী বৃহস্পতিবার অর্থাৎ ৫ অক্টোবর তৃতীয় দফায় বৈঠক হতে চলেছে । সেই বৈঠকে আলোচনা করে দেখা যাবে যে অফিস যাত্রী ছাড়া অন্য কোন সময়ে সাধারণ মানুষের জন্য লোকাল ট্রেন পরিষেবা চালু করা যায় কিনা। এতদিন পর অবশেষে মিললো সাধারণ মানুষের উত্তর ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button