নিউজপলিটিক্স

‘বিজেপি রাজনৈতিক দল নয়, সন্ত্রাসবাদীদের দল’, নবান্ন অভিযান নিয়ে তো’প ফিরহাদ হাকিমের!

Advertisement

নিজস্ব প্রতিবেদন:-সামনে বিধানসভা ভোট ।এই বিধানসভা ভোট কে সামনে রেখে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দলগুলি প্রস্তুতি একদম তুঙ্গে । কেউ বিনা যুদ্ধে এক ইঞ্চি জমিও ছাড়তে নারাজ । তাই যত ভোট এগিয়ে আসছে ততই যেন বাড়ছে সভা ,মিছিল, কর্মসূচির সংখ্যা। বাড়ছে পাল্টা মিছিল এর সংখ্যা ও । আমরা জানি গত বৃহস্পতি বার বিজেপির যুব মোর্চার নেতৃত্বে নবান্ন অভিযান করেছিল গেরুয়া শিবির ।

Advertisement

কর্মসূচিতে অংশ নিতে ইতিমধ্যে কলকাতায় এসে জমায়েত করে বিজেপি নেতা-কর্মীরা। বিজেপি পার্টি অফিসের সামনে তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করে নেতৃত্ব। বৃহস্পতিবার ৪টি মিছিলের মধ্যে ২টি মিছিল কলকাতা থেকে ও ২টি মিছিল হাওড়ায় থেকে শুরু হয় ।

Advertisement

কিন্তু এই শান্তিপূর্ণ মিছিল ঠিক কতটা শান্তিপূর্ণ ছিল তা নিয়ে আছে ঢের সংশয়। কটা-ক্ষে-র পর পাল্টা কটাক্ষ যে আসবে এমন টা খুব স্বাভাবিক। তাই বিজেপির করা কটা-ক্ষে-র পাল্টা জবাব দিলেন ঐদিন ফিরহাদ হাকিম। প্রসঙ্গত উল্লেখ্য নবান্ন অভিযান কারীদের উপর নি-র্ম-ম ভাবে অ-ত্যা-চা-র করেছে পুলিশ । শান্তিপূর্ণ মিছিলে পুলিশ লাঠিচার্জ করেছে। এমনটা বক্তব্য ছিল বিজেপির । আমরা দেখেছি বিজেপি কর্মী সমর্থকদের কাছ থেকে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র । এবার সে বিষয়ে মুখ খুললেন ফিরহাদ হাকিম ।

Advertisement

নবান্নের অভিযানকে কেন্দ্র করে শাসকদলের নেতা ফিরাদ হাকিম বেশ কড়া সুরে কটাক্ষ করেন গেরুয়া শিবির কে । তিনি বলেন” বিজেপি কোন রাজনৈতিক দল নয় এটি একটি সন্ত্রাসীবাদী দল । এই সন্ত্রাসবাদ তারা চালিয়েছে গুজরাট এ , দিল্লিতে চালিয়েছে এবং উত্তরপ্রদেশে এখনো চলছে । বাংলাতে সেটা চালাতে চাইছে।

Advertisement

বাংলার শান্তিকে তারা নষ্ট করতে চাইছে ” । শুধু মাত্র এখানেই থেমে থাকেননি তিনি ।আরও একধাপ এগিয়ে গিয়ে বলেন” শান্তিপূর্ণ মিছিল থেকে কখনো বোম আ-গ্নে-য়া-স্ত্র উদ্ধার হতে পারে না। মানুষকে সজাগ করার জন্য আন্দোলন করা হয় । সে আন্দোলনের স্লোগান থাকবে, ঝান্ডা থাকবে নিজেদের বক্তব্য থাকবে।

Advertisement

কিন্তু কখনো আগ্নেয়াস্ত্র থাকবে না । তাই এই স-ন্ত্রা-সবা-দীদের ঠিক করতে যা যা ব্যবস্থা নেওয়ার, আমি পুলিশকে বলব ঠিক সেই কাজ করতে। রাজনৈতিক দল বোমা চালায় না, মিছিল থেকে বন্দুক ধরে না, গুলি চালায় না।”

Advertisement

তবে নবান্নের এই অভিযান কে নিয়ে রীতিমতো বেশি উত্তপ্ত রাজনৈতিক মহল । এখন দেখার বিষয় যে সামনে বিধানসভা ভোটে মানুষ কাকে বাংলার ক্ষমতায় বসায়। ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button