নিউজ

“কৃষি আইনে বড়ো ক্ষতি তৃণমূলের কালোবাজারিদের”- কটাক্ষ লকেট চ্যাটার্জির!

Advertisement

নিজস্ব প্রতিবেদন:-রাজ্যজুড়ে এই মুহূর্তে ব্যাপক উত্তেজনার ঝড় বইছে বিরোধি থেকে শাসক দলের মধ্যে। কিসের জন্য সেই ঝড়? সেই ঝড়ে এর প্রধান কারণ হলো কৃষি বিল। যা বেশ কিছুদিন আগে কেন্দ্রীয় সরকার কর্তৃক লাগু করা হয়। রাজ্যসভায় কৃষি বিল এর পাশাপাশি গুরুত্বপূর্ণ ১৫ টি বিল পাস করিয়ে নেয় কেন্দ্রীয় সরকার। তার মধ্যে অন্যতম প্রধান বিল হলো কৃষি বিল ।

Advertisement

দেশজুড়ে তথা রাজ্যের মাটিতে দিনের পর দিন বেড়ে চলেছে প্রতিবাদের আগুন । থেমে থাকেনি বিজেপি ও । বিভিন্ন জায়গায় প্রচার , সভা ইত্যাদির মাধ্যমে মানুষদেরকে আশ্বস্ত করতে চাইছেন এটা বলে যে কৃষি বিল আদতে কৃষকের জীবন অনিশ্চয়তার অন্ধকারে ঠেলে দেবে না । কিন্তু বাস্তবটা কতটা ঠিক তা শুধুমাত্র সময় বলবে।

Advertisement

এর আগে কৃষি বিলের বিরোধিতা সম্পর্কে দেশজুড়ে সরব হয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলগুলি । কেউ আবার পুরনো জট ছেড়ে বেরিয়ে আসছেন শুধুমাত্র কৃষি বিলের বিরোধিতা করার জন্য । কিন্তু এবার রাজ্যের মাটিতে ঘটে গেল ফেরার কটাক্ষের যুদ্ধ ।বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জি কড়া ভাষায় নিন্দা করলেন তৃণমূলের প্রতি। গতকাল কাঁথিতে বিজেপির সভা থেকে ফের আরও একবার শাসকদলের বিরুদ্ধে সরব হন লকেট চ্যাটার্জি।

Advertisement

তথ্য অনুসারে জানা যায় গতকাল কাঁথিতে বিজেপির একটি সভা আয়োজন করা হয়েছিল। বাইকে করে করা হয়েছিল মিছিল ও । এবং রাস্তাজুড়ে স্লোগান দেওয়া হচ্ছিল জয় শ্রীরাম । তবে পাল্টা স্লোগান আসে তৃণমূলের পক্ষ থেকে। তারপর দুই দল প্রায় মুখোমুখি কিন্তু পুলিশের তৎপরতায় বড় কোনো ঝামেলা সৃষ্টি হয়নি। এর পাশাপাশি লকেট চ্যাটার্জি স্থানীয় কৃষকদের তথা মানুষদের আশ্বস্ত করেন যে কৃষক বিল আদতে কৃষকের ভালোর জন্যই করা।

Advertisement

তিনি বলেন ” কৃষি বিল সম্পর্কে মানুষদেরকে বিভ্রান্ত করছে তৃণমূল সরকার। কৃষি বিল লাগু হলে কালোবাজারি বন্ধ হবে তৃণমূলের। ক্ষতি হবে তৃণমূলেরই” । তবে এ ব্যাপারে পাল্টা জবাব দিতে থেমে থাকেনি পার্থ চট্টোপাধ্যায় । তিনি বলেন ” বিজেপি দিন শেষ। গণতন্ত্রকে হত্যা করে বেশি দিন এভাবে এগুনো যায়না। কৃষি বিল কৃষকের জীবন অনিশ্চয়তায় ফেলেছে এবং এটি লাগু হলে আরো গভীরভাবে ফেলবে। ” এখন শুধু দেখার বিষয় মানুষ কোনটাকে নেয়? কৃষি বিল এর উপকারিতা না অপকারিতা ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button