নিউজ

কালীপুজোর আগেই সাধারণ মানুষদের জন্য বড় সুখবর! এবার গরিবদের সরাসরি অর্থ সাহায্য করবে মোদি সরকার, কারা কারা পাবেন?

নিজস্ব প্রতিবেদন :-ম-হা-মা-রীর কব-লে পড়ে দেশের অর্থনৈতিক অবস্থা তা চিত্রটা আমাদের সকলের কাছে স্পষ্ট। রীতিমতো মুখ থুবড়ে পড়েছে দেশের অর্থনীতি। এই অবস্থায় দিন আনা দিন খাওয়া মানুষের ভোগান্তির শেষ নেই ।তারপর দীর্ঘদিন পরিকল্পনাহীন ভাবে লকডাউন রীতিমতো এক বড় চিন্তার ভাঁজ ফেলেছে সাধারণ মানুষের কপালে ।

কিন্তু সেই সমস্ত মানুষদের কথা ভেবে এর আগে পরপর দুবার বিশেষ আর্থিক প্যাকেজের ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় সরকার। কিন্তু তাতে ফল হয়নি তেমন ভাবে। বাজারে সেই আর্থিক প্যাকেজ এর চাহিদা অত্যন্ত নিম্ন ছিল।কিন্তু সেই সমস্ত মানুষদের কথা ভেবে ফের আরো একবার তৃতীয় দফা আর্থিক প্যাকেজ ঘোষণা করতে চলেছে কেন্দ্রীয় সরকার। তবে কত টাকা করে পাবেন কিভাবে পাবেন সেই টাকা তা কি আপনি জানেন ?

যদি না জেনে থাকেন তাহলে জানাব আপনাদের বিস্তারিত।এর আগে লকডাউন এর সময় প্রধানমন্ত্রীর জনধন প্রকল্পের আওতায় থাকা মহিলা হোল্ডার গুলি প্রতি মাসে ৫০০ টাকা করে পেয়েছেন এবং এটি তিন মাস পর্যন্ত দেওয়া হয়েছিল । কিন্তু আগামী সময়ে ফের আরও একবার জনধন একাউন্টের মহিলা হোল্ডারদের প্রতি মাসে ১৫০০ টাকা করে দেওয়ার পরিকল্পনা নিতে চলেছে কেন্দ্রীয় সরকার ।

অর্থাৎ প্রকল্পের আওতায় থাকা মহিলারা পরবর্তী তিন মাস দেড় হাজার টাকা করে পেতে চলেছে এমনটাই দাবি সর্বভারতীয় সংবাদপত্রে। তবে এ ব্যাপারে কেন্দ্রে তরফ থেকে কোনো মন্তব্য করা হয়নি।শুধুমাত্র যে টাকা দিয়ে উপকার করছে তা কিন্তু নয় ।এর পাশাপাশি দেশে প্রায় ৮০ কোটি মানুষ জল প্রকল্পের আওতায় এসে বিনামূল্যে ৫ কেজি করে মাথাপিছু চাল পাচ্ছেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button