নিউজ

রাজ্য সরকারের শূন্যপদে বড় নিয়োগ, 16 অক্টোবরের মধ্যে করতে হবে আবেদন, কিভাবে আবেদন করবেন? রইলো বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন :- দেশে এই দীর্ঘ লকডাউন এর ফলে রীতিমতো কর্মহীন অনেকে । তার সাথে সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে বেকারত্ব। বিভিন্ন চাকরির ক্ষেত্র গুলি থেকে ছাটাই করে দেওয়া হচ্ছে কর্মীদের। এমতাবস্থায় নতুন চাকরির আবেদন পত্র পাওয়া খুব মুশকিল। যা একটি স্বপ্নের মতো । কিন্তু এই স্বপ্নকে বাস্তবায়িত করেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। কারণ এই অতিমারির সময় তারা শূন্য পদের নিয়োগ পত্র জারি করেছে ।

সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়ােগের বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতি । আলিপুরদুয়ার, বসিরহাট, কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি, মুর্শিদাবাদ, নদিয়া এবং নন্দীগ্রামে এই শূন্যপদে কর্মী নিয়ােগ করা হবে। তবে এর পাশাপাশি এই শূন্য পদে আবেদন করার জন্য আবেদনকারীকে বেশ কিছু শর্ত মানতে হবে ।

পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক বেশ কিছু শর্ত জারি করেছে আবেদনের পিছনে শর্ত গুলি হল সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা কোর্স থাকতে হবে। অবশ্যই পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে । নূন্যতম এক বছর অভিজ্ঞতা থাকতে হবে ।এর পাশাপাশি আবেদনকারীর বয়সসীমা: ১ এপ্রিল, ২০২০ তারিখের ভিত্তিতে নমূনতম ২০ থেকে সর্বোচ্চ ৪০ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। বেতন:এই শূন্যপদে নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ২০ হাজার ৮০০ টাকা বেতন পাবেন।

প্রার্থী নির্বাচনের পদ্ধতি: লিখিত, কম্পিউটারভিত্তিক পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী নিয়ােগ করা হবে । রাজ্য সরকার কর্তৃক প্রতিটা পণ্যের দাম ১০০ টাকা ধার্য করা হয়েছে। তবে এই বিষয়ে বিশদ আলোচনা অবশ্য তাদের ওয়েবসাইটে চোখ রাখুন রাজ্য সরকারের সিদ্ধান্তই রীতিমত খুশি বেকার যুবক একাংশ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button