নিউজ

রান্নার গ্যাস নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের, ফের বাড়লো রান্নার গ্যাসের দাম, ধার্য হলো গ্যাস সিলিন্ডারের নয়া দাম!

নিজস্ব প্রতিবেদন:-দেশে যখন আনলক পর্ব শুরু হয়েছে কেন্দ্রীয় সরকার কর্তৃক বিভিন্ন নতুন নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে পুরনো সিদ্ধান্তের পরিবর্তন করে । ব্যাংক ক্রেডিট কার্ড ডেবিট কার্ড পেট্রোল পাম্প এর পাশাপাশি রান্নার গ্যাস এউ পরিবর্তন ঘটেছে। গত মাসের সরকারের নির্দেশিকা অনুযায়ী গ্যাসের দাম বাড়ার কথা ছিল যা অক্টোবর মাসের শুরুতে লাগু হতো । সেই খবর সামনে আসে তা রীতিমতো চিন্তার ভাঁজ পড়েছে মধ্যবিত্ত পরিবারের। অপেক্ষায় ছিল অক্টোবর মাসের প্রথম দিনটার দিকে ।

কিন্তু মাসের প্রথম দিনে দেখা গেল গ্যাসের দাম অপরিবর্তিত থেকেছে । কেন্দ্রীয় সরকার এর নিয়ম অনুযায়ী এই গ্যাস এর দাম নির্ধারণ করবে তেল প্রদান করি সংস্থা গুলি ৷ ৷ IOC ওয়েবসাইটে দেওয়া দাম অনুযায়ী, দিল্লিতে ১৯ কিলোগ্রাম রান্নার গ্যাসের দাম ৩২ টাকা দাম বেড়েছে  ৷ তবে বাকি গৃহস্থলীর গ্যাসের দাম এক আছে ।

এই মুহূর্তও আপনাদের সামনে তুলে ধরবো বিভিন্ন শহরের গ্যাস সিলিন্ডার এর দাম ।
দিল্লিতে ১৪.২ কিলোগ্রাম ভর্তুকিযুক্ত গ্যাস সিলিন্ডারের দাম ৫৯৪ টাকায় স্থির রয়েছে ৷ মুম্বইতে ভর্তুকিযুক্ত গ্যাস সিলিন্ডারের দাম ৫৯৪ টাকায় অপরিবর্তিত রয়েছে ৷ চেন্নাইয়ে ১৪.২ কিলোগ্রাম সিলিন্ডারের দাম ৬১০ টাকা ৷ কলকাতায় ৬২০.৫০ টাকা ৷মু্ম্বইয়ে ১৯ কিলোগ্রাম রান্নার গ্যাস ১০৮৯ টাকা থেকে বেড়ে ১১১৩.৫০ টাকা হয়েছে ৷ দাম বেড়েছে ২৪.৫০ টাকা প্রতি সিলিন্ডারে ৷

অন্যদিকে ১৯ কিলোগ্রাম গ্যাস সিলিন্ডারের দাম দিল্লিতে ১১৩৩.৫০ টাকা থেকে বেড়ে ১১৬৬ টাকা হয়েছে ৷ ১৯ কিলোগ্রাম রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ৩২ টাকা দাম বেড়েছে ৷ কলকাতায় রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ১১৯৬ টাকা বেড়ে ১২২০ টাকা হয়েছে ৷ প্রতি সিলিন্ডারে ২৪ টাকা দাম বেড়েছে ৷ শুধুমাত্র বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে ।কিন্তু গৃহস্থলী দেশের কোনরূপ দাম বৃদ্ধি মাপার রীতিমতো শাস্তির মুখে দেশবাসী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button