নিউজবাঙ্কিং খুঁটিনাটি

নভেম্বরে প্রায় কয়েকদিন বন্ধ থাকবে ব্যাংক, দেখে নিন কোন কোন দিন!

নিজস্ব প্রতিবেদন:-আমরা আমাদের সারাজীবনে উপার্জন রীতিমতো সাধারণত ব্যাংকে জমা করে থাকি। এর পাশাপাশি প্রতিদিনই আমাদের ব্যাংকের সাথে কোন না কোন কাজ থেকে থাকে ।তাই প্রতিদিনই ব্যাংকে যেতে হয় আমাদের অনেকে। কিন্তু আপনি কি জানেন যে আগামী নভেম্বর মাসে টানা আট দিন বন্ধ থাকবে যে কোন সরকারি এবং বেসরকারি ব্যাংক ।যদি না জানেন তাহলে পড়বেন বি-প-দে ।হতে হবে হয়রানির শি-কা-র ।তাই আপনাদেরকে জানিয়ে রাখা আমাদের কর্তব্য ।

বাঙালির শ্রেষ্ঠ পুজোর দুর্গাপূজার শেষ হলেও উৎসবে এখনো বাকি ।কালীপুজো ভাইফোঁটা লক্ষ্মী পূজার মতন এখনো বেশ কয়েকটি উৎসব রয়েছে আগামী মাসে। এবং সেইসব উৎসবকে কেন্দ্র করে ব্যাঙ্কগুলিকে দেওয়া হয়েছে ছুটী ।এমনটা ঘোষণা করেছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ।কবে কবে কবে থাকবে তা যদি আপনি না জানেন তাহলে অকারণে ব্যাংকে গিয়ে ঘুরে আসতে হবে ।তাই আগে থেকে জেনে রাখা ভালো।

প্রসঙ্গত উল্লেখ্য এই ছুটি গুলির মধ্যে দ্বিতীয় এবং চতুর্থ শনিবার এবং রবিবার গুলি অন্তর্ভুক্ত আছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সমস্ত সরকারি এবং বেসরকারি ব্যাংক গুলিকে পুজোর দিনে ছুটির নির্দেশ দিয়েছে ।সেই দিন গুলি হল যথাক্রমে।
১. পয়লা নভেম্বর – রবিবার
২. ৮ই নভেম্বর – রবিবার ।
৩. ১৪ই নভেম্বর- দ্বিতীয় শনিবার এবং কালীপুজো।
৪. ১৫ই নভেম্বর – রবিবার ।
৫. ২২শে নভেম্বর –রবিবার ।

৬. ২৮শে নভেম্বর – চতুর্থ শনিবার ।
৭. ২৯শে নভেম্বর – রবিবার ।
৮. ৩০শে নভেম্বর – গুরুনানক জয়ন্তী ।
উপরিক্ত ওই দিনগুলিতে ছুটি থাকবে সমস্ত সরকারি এবং বেসরকারি ব্যাংক। কাজেই সেই দিনগুলিতে আপনার যদি কোন কাজ করার সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে তা অতি শীঘ্রই পাল্টে ফেলুন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button