নিউজ

অক্টোবর মাসে 10 দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, রইলো তালিকা!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-ব্যাংক হল এমন একটি জায়গা যেখানে মানুষের বিশ্বাসের সাথে তার সারা জীবনের উপার্জন করা টাকা নিরাপদে রাখতে পারে। অতিরিক্ত নিরাপদ থাকার জন্য মানুষ প্রথম সারিতে বেছে নিয়েছে ব্যাংক কে । এর পাশাপাশি বিভিন্ন কাজের জন্য আমাদের। ব্যাংকের সাথে যুক্ত থাকতে হয় ওতপ্রোতভাবে। পাস বই আপডেট বা কখনো অন্য কোন কাজে ।

Advertisement

যারা অনলাইন ট্রানজেকশনের অভ্যস্ত নয় তাদের তো আরো বেশি ভাবে জড়িয়ে থাকতে ব্যাংকের মাধ্যমে। কিন্তু যদি গিয়ে দেখা যায় ব্যাংকের দরজা বন্ধ তাহলে আর হয়রানির শেষ থাকে না। রীতিমতো হয়রানির শিকার হতে হয় । তাই ঠিক কবে কবে ছুটি থাকছে ব্যাংক এটাও জেনে রাখা দরকার । তাহলে মিলবে মুক্তি।

Advertisement

অন্যান্য অফিস কাছারি মতনই রবিবার দিন বন্ধ থাকে ব্যাংক এ কথা আমাদের সকলের জানা। এর পাশাপাশি রিজার্ভ ব্যাংকের নিয়ম অনুসারে প্রতি মাসে দ্বিতীয় এবং চতুর্থ শনিবার বন্ধ থাকে ব্যাংকের দরজা। কিন্তু আগামী মাসে অর্থাৎ অক্টোবরে অতিরিক্ত আরো দশ দিন বন্ধ থাকবে ব্যাংকের দরজা ।তার কারণ কি ? কবে কবে থাকছে ব্যাংক বন্ধ? সব তথ্য তুলে ধরব আপনাদের সামনে।

Advertisement

১) ২রা অক্টোবর, শুক্রবার : মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে দেশের প্রতিটি রাজ্যের প্রতিটি ব্যাঙ্কের প্রতিটি শাখা এদিন বন্ধ থাকবে।

Advertisement

২) ৮ই অক্টোবর, বৃহস্পতিবার : চেল্লাম উৎসব উপলক্ষে বেশ কয়েকটি রাজ্যে ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে।

Advertisement

৩) ১০ অক্টোবর, শনিবার : মাসের দ্বিতীয় শনিবারের দরুন রিজার্ভ ব্যাঙ্কের ঘোষণা অনুযায়ী দেশের প্রতিটি ব্যাঙ্কের শাখা বন্ধ থাকে।
৪) ১৭ই অক্টোবর, শনিবার : কাতি বিহু উপলক্ষে আসামে বন্ধ থাকবে ব্যাঙ্কের শাখা।

Advertisement

৫) ২৩শে অক্টোবর, শুক্রবার : দুর্গাপুজোর মহাসপ্তমী উপলক্ষে এদিন পশ্চিমবঙ্গ সহ বেশ কয়েকটি রাজ্যের প্রতিটি ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে।

Advertisement

৬) ২৪শে অক্টোবর, শনিবার : মহাষ্টমী উপলক্ষে এদিন পশ্চিমবঙ্গের প্রতিটি ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে।

Advertisement

৭) ২৬শে অক্টোবর, সোমবার : মহানবমী উপলক্ষে পশ্চিমবঙ্গ সহ বেশকিছু রাজ্যে ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে।

Advertisement

৮) ২৯শে অক্টোবর, শুক্রবার : মিলাদ-ই-শরীফ উপলক্ষে বেশকিছু রাজ্যে ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে।

Advertisement

৯) ৩০শে অক্টোবর, শুক্রবার : ইদ-ই-মিলাদ উপলক্ষে বেশিরভাগ রাজ্যে ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে।

Advertisement

১০ ) ৩১শে অক্টোবর, শনিবার : লক্ষ্মী পূজা, মহর্ষি বাল্মিকী জয়ন্তী, সরদার বল্লভ ভাই প্যাটেল জয়ন্তী উপলক্ষে পশ্চিমবঙ্গ, ওড়িশা, ত্রিপুরা, গুজরাত সহ বেশ কয়েকটি রাজ্যে ব্যাঙ্কের শাখা বন্ধ থাকবে।

Advertisement

যাতে আপনাকে ও আপনার পরিবারকে কোনোরকম হয়রানির শিকার না হয় তাই এই তথ্যগুলি শুধুমাত্র আপনাদের জন্য এবং আমাদের পক্ষ থেকে একটি বিশেষ প্রতিবেদন ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button