Uncategorizedনিউজভিডিও

অ’বা’ক করা কা’ন্ড! গাছ থেকে আস্ত ডাব নিজেই পেরে দিব্যি জল খাচ্ছে পাখি, তুমুল ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন :- কখনো কখনো সামাজিক মাধ্যম সামাজিক শিক্ষার আঙ্গিনা হয়ে ওঠে। এজগতে সবাই চাই পরিচিতি । সবার মনে একটা সুপ্ত বাসনা থাকে যে কমবেশি প্রতিটি মানুষ তাকে চিনুক এবং এই চেনা পরিচিত ল’ড়া’ই’য়ে শামিল হয়েছে সকল শ্রেণীর মানুষেরা । এর আগে আমরা সোশ্যাল মিডিয়ার হাত ধরে উঠে আসতে দেখেছি বিভিন্ন স্তরে মানুষদের ।

সেখানে যেমন আছে আদিবাসী সম্প্রদায়ের মানুষ ঠিক তেমনি আছে বয়স্ক কোন বৃদ্ধার নাচ। আবার কখনো আছে কোন বাচ্চা ছেলে মেয়ের গানের ভিডিও। অর্থাৎ বর্তমান প্রজন্মের সোশ্যাল মিডিয়া হল এমন এক ধরনের প্লাটফর্ম যেখানে আপনি আপনার প্রতিভা পৃথিবীর আনাচে-কানাচে তুলে ধরতে পারবেন । তবে এই তুলে ধরা বা নিজেকে প্রকাশিত করার তালিকাতে শুধুমাত্র যে মানুষরা আছে এমনটা কিন্তু নয়।

এর পাশাপাশি সেই তালিকায় নাম লিখিয়েছেন জীবজন্তু ও । যদি এই ঘটনা প্রমাণ আমরা এর আগে পেয়ে ছিলাম সেখানে দেখেছিলাম দুটি সাপের লড়াই, কখনো আবার দেখেছিলাম বাজপাখি ভেড়াকে নিয়ে আকাশে উড়ে যেতে । এই ধরনের রো’মা’ঞ্চ’কর’ ঘটনা আমাদেরকে প্রতিনিয়ত মনোরঞ্জিত করে তুলেছে। তার সাথে সাথে করে তুলেছে হ’তভ’ম্ভো এবং কোথাও যেন সামাজিক মাধ্যমে দিয়ে চলেছে সামাজিক শিক্ষা।

ঠিক সেরকমই ফের আরও একবার একটি পাখির ভিডিও ভাইরাল হয়েছে ফেসবুকে। আমরা জানি নিজেকে তুলে ধরার জন্য ফেসবুক অত্যন্ত জনপ্রিয় একটি প্ল্যাটফরম। কিন্তু একটি পাখির ভিডিও সম্প্রতি ফেসবুকে ভাইরাল হয়েছে যা অন্যান্য ভিডিও কে ছাপিয়ে গেছে। উঁচু একটি ডাব গাছে উঠে ডাব পেড়ে নিজেই সে ডাবের জল খাচ্ছে ম্যাকাও প্রজাতির একটি পাখি। সাধারণত এ ধরনের পাখি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে দেখা যায় ।

এবং এই পাখিগু’লি অন্যান্য পাখির তুলনামূলকভাবে বড় হয়। ফলে তাদের শারীরিক শ’ক্তি অন্যান্য পাখির তুলনায় একটু বেশি হয় ঠিকই, কিন্তু সেই পাখিটি যেভাবে অভিনব কায়দায় নিজের ঠোঁট এবং নখ দিয়ে ডাবের জল খেয়ে চলেছে তাতে রীতিমত অ’বা’ক হয়েছে নেটদুনিয়া । ইতিমধ্যে সেই ভিডিওতে এসেছে প্রচুর ভিউস। দেখে ফেলেছেন অনেকে । এসেছে প্রচুর ম’ন্তব্য সংখ্যা । এখনো পর্যন্ত আপনি যদি ভিডিও টি না দেখে থাকেন তাহলে একবার অবশ্যই দেখে আসুন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button