নিউজভিডিও

রাস্তায় চলতে চলতেই হটাৎ ডানা মেলে উড়ে গেল চারচাকা গাড়ি! বিজ্ঞানের নয়া আবিষ্কারে তুমুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:-আমরা ইন্টারনেটের সাহায্যে পৌঁছে যেতে পারি বিশ্বের প্রতিটি কোনায়। জানতে পারি বিভিন্ন ধরনের আবিষ্কার, বিভিন্ন সামাজিক এবং অর্থনৈতিক ঘটনাও।এরই মধ্যে ভাইরাল হয়ে ওঠে অনেক আশ্চর্য্যজনক ভিডিও।তবে মনে রাখা উচিত অবশ্যই সেই সব ভিডিওর সত্যতা যাচাই করে নেওয়া দরকার।সম্প্রতি এক উড়তে পারা গাড়ির ভিডিও নিয়ে এমনই চা-ঞ্চ-ল্য তৈরি হয়েছে।

বিশ্বে ব্যস্ততম শহরগুলিতে গাড়ির সংখ্যা এতোটাই বেড়ে গেছে ট্র‍্যাফিক জ্যাম সেখানে দৈনন্দিন ঘটনা। এমতা অবস্থায় বৈজ্ঞানিকদের লক্ষ্য এমন এক গাড়ি যেটা উড়তেও পারে।এতে অনেকটাই সমাধান হবে ট্র্যাফিক সমস্যা।খুব বেশি না হলেও কয়েকটি সফলতা এরইমধ্যে অ-তি-ক্র-ম করা হয়েছে এই বিষয়ে।এরই একটি ভিডিও চঞ্চলতা সৃষ্টি করেছে মানুষের মধ্যে।

ভিডিও এর গাড়িটি স্লোভাকিয়ার কোনো এক প্রফেসর তৈরি করেছেন। ভিডিও টিতে দেখা যায় আর পাঁচটা সাধারণ গাড়ির মতোই এই গাড়িও পথে চলছে চাকার সাহায্যে। চলতে চলতে হঠাৎই ডানা মেলতে শুরু করে গাড়িটি। একটু পরেই দেখা যায় সেটি আকাশ পথে ঘুরে বেড়াচ্ছে৷ বেশ কিছুক্ষণ আকাশে ঘুরে বেড়ানোর পর নিরাপদ ভাবেই মাটিতে নেমে আসে গাড়িটি।সামাজিক মাধ্যমে এই ভিডিও পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে যায় সেটি।

এতো সাবলীল উড়তে পারা গাড়ি এর আগে খুব একটা দেখা যায় নি।মানব সভ্যতার উন্নতির সাথে সাথেই উন্নত হচ্ছে বিজ্ঞান।আশা করা যায় খুব তাড়াতাড়ি বিশ্বের অন্যান্য গাড়ির সাথে সমান তালে পা মেলাতে দেখা যাবে এই উরন্ত গাড়িকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button