নিউজপলিটিক্সপশ্চিমবঙ্গ

‘ভোট আসলেই আদিবাসী ও মতুয়াদের কথা মনে পড়ে অমিত শাহের’ আমিত শাহকে তো’প দাগালেন ফিরহাদ হাকিম!

নিজস্ব প্রতিবেদন:–  গত তিনদিনের বাংলা সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যে ছাপ রেখে গেছেন, তার প্রতিউত্তরে এখন অব্দি বিভিন্ন মন্তব্য আসছে তৃণমূল সরকারের পক্ষ থেকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অনুব্রত মণ্ডল, সাংসদ নুসরাত জাহান সবাই নিজস্ব বক্তব্য রাখেন এই বিষয়ে। বিশেষ করে আদিবাসী দলিতদের নিয়ে অমিত শাহের বক্তব্যের বি’রো’ধি’তা করেছেন অনেকেই।

এবার অমিত শাহের আদিবাসীদের খাওয়ানো কে নাটক মনে করে নিজ বক্তব্য রাখলেন রাজ্য নগরায়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। উল্লেখ্য বৃহস্পতিবার দুপুরে এক আদিবাসীর বাড়িতে খাবার খান অমিত শাহ। তারপরে আবার নিউটাউনে আদর্শপল্লী মতুয়া সম্প্রদায়ের প্রতিনিধির বাড়িতে খাবার খেয়েছেন তিনি। এইখানে অমিত সাহা আরো বলেন, যে বাংলার মানুষ পরিবর্তন হয়েছে তা তিনি বুঝতে পেরেছেন।

সম্প্রতি ফিরহাদ হাকিম নিজ বক্তব্যে অমিত শাহকে তীব্র ক’টা’ক্ষ করে জানিয়েছেন,উত্তরপ্রদেশে আদিবাসীদের ওপর নি’র্যা’ত’ন করা হচ্ছে এবং অন্যান্য রাজ্যেও।কিন্তু এখানে এসে অমিত শাহ নাটক করছে আদিবাসীদের নিয়ে। আদিবাসী হোক কিংবা মতুয়া সম্প্রদায়কে কেওই বিজেপির সাথে নেই। তৃণমূল এক্যের রাজনীতি করে,

সবাইকে নিয়ে চলে আয় আমাদের কাজ। তিনি আরো বলেন যে মুখ্যমন্ত্রী কত কিছু করেছেন আদিবাসী মতুয়া সম্প্রদায়ের জন্য।অমিত শাহ বাংলা সফর আর আদিবাসী প্রেম শুধু এক লোক দেখানো নাটক ছাড়া আর কিছুই নয়।একটা বাইরের লোকের জন্য বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ভুলে যাবে না সাধারণ মানুষ।

মতুয়া সম্প্রদায়ের জন্য বিশ্ববিদ্যালয় গঠন করার জন্য 10 কোটি টাকা বরাদ্দ করেছেন মুখ্যমন্ত্রী। বড়মার মন্দির সংস্কারের ব্যাপারেও বলেন ফিরহাদ হাকিম। যতদিন বুড়ি মা বেঁচেছিলেন ততদিন আমি সমস্ত দেখাশোনার কাজ করেছি। ওখানকার সমস্ত ডেভোলোপমেন্ট করেছি প্রায়।বাংলায় কোনদিনই উড়ে এসে জুড়ে বসতে পারবেনা পদ্মফুল এমনটাই জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button