নিউজভিডিও

ছক্কা মেরে ব্যাট ভে’ঙে দিয়েছিলো যে সকল ক্রিকেটাররা, রয়েছেন জনপ্রিয় একজন ভারতীয় ক্রিকেটার ও! রইলো ভিডিও সহ!

নিজস্ব প্রতিবেদন :- ব্রিটিশরা ভারতে শাসন করার সময় কাল থেকে প্রচলন ছিল ক্রিকেটের। বলাবাহুল্য ইংরেজরা তাদের মনোরঞ্জনের জন্য ভারতবর্ষের মাটিতে প্রচলন করেছিলেন ক্রিকেট খেলা। যা ধীরে ধীরে জনপ্রিয় হয়ে ওঠে পৃথিবীর প্রায় সমস্ত দেশে। এখন এই ক্রিকেট খেলা এতটাই জনপ্রিয় যে বছরের বিভিন্ন সময়ে বিভিন্ন টুর্নামেন্টে হয়ে থাকে। ঠিক সেরকমই একটি জনপ্রিয় টুর্নামেন্ট হলো আইপিএল যা এই মুহূর্তে দুবাইয়ে অনুষ্ঠিত হচ্ছে। তবে ক্রিকেট জগতে এমন বেশ কিছু ঘটনা থেকে থাকে যা আমাদের অবাক করে তোলে ।

যারা ক্রিকেটপ্রেমী তারা ভালো করে জানবেন যে এই ক্রিকেট জগত আমাদেরকে সাক্ষী রেখেছে এমন বেশ কিছু ঘটনার যেটি অন্যান্য সকল ঘটনা থেকে আলাদা । কখনো ছয় মেরে বল পাঠিয়েছে স্টেডিয়ামের বাইরে তো কখনো আবার নিজের শরীরকে শূন্যে ভাসিয়ে নিয়েছেন ক্যাচ। তবে এর পাশাপাশি এমন কিছু ঘটনা থাকে এই সমস্ত ঘটনা কে টেক্কা দেয়।

এই মুহূর্তে আপনাদের সামনে বলতে চলেছি এমন বেশ কিছু বলার ঘটনা যা ইতিহাসে ক্রিকেটের ইতিহাসে সৃষ্টি করেছিল এক নতুন অধ্যায় । বলের গতি বেগ বেশি থাকার জন্য কখনো কখনো ভেঙে গেছে স্ট্রাইকে থাকা ব্যাটসম্যানদের ব্যাট । আজকের প্রতিবেদন মূলত ঠিক সেই ঘটনাকে নিয়ে।

রায়ান হ্যারিস যিনি অস্ট্রেলিয়ার একজন ফাস্ট বোলার । ইংরেজদের মুখোমুখি হয়ে প্রথম টেস্টে ব্যাট ভেঙে যাওয়ার ঘটনাটি ক্রিকেটের ইতিহাসে প্রথম ঘটে এই ম্যাচে। হ্যারিসের করা দ্রুতগামী বলের দাপটে ভেঙে যায় স্ট্রাইকে থাকা ব্যাটসম্যান ব্যাট।

ডেল স্টেন হলেন দক্ষিণ আফ্রিকার সবথেকে জনপ্রিয় ফাস্ট বোলার। ২০১৪ সালের একটি ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া । ব্যাট করছিলেন ম্যাক্সওয়েলের বলের গতি বেগ এতটাই ছিল যে ম্যাক্সওয়েলের ব্যাটের হ্যান্ডেল টি ভেঙ্গে যায় সেই বলকে প্রতিহত করতে।

উমেশ যাদব ভারতের ফাস্ট বোলারদের মধ্যে অন্যতম জনপ্রিয় । ঘটনাটি ঘটে ২০১৭ সালে একটি টেস্ট ম্যাচের । যেখানে ভারতের মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। দ্রুতগামী বোলার উমেশ যাদবের সেই বলকে টেস্ট ড্রাইভ খেলতে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার বিখ্যাত ব্যাটসম্যান ম্যাক্সওয়েল এবং এর পরে যে ঘটনাটি ঘটলো তার সাক্ষী রইল ক্রিকেটপ্রেমীরা । সেই বল প্রতিহত করতে গিয়ে ম্যাক্সওয়েলের ব্যাট মাঝ বরাবর যায় ভেঙ্গে।এছাড়াও দ্রুতগামী বল করে ব্যাট ভাঙ্গার তালিকায় নাম রয়েছে আরও বিভিন্ন ক্রিকেটারদের বলাবাহুল্য বোলারদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button