নিউজ

পশ্চিমবঙ্গ সমবায় ব্যাঙ্কে প্রায় ৬,০০০ শূন্যপদে নিয়োগ, যেভাবে করবেন আবেদন!

Advertisement

নিজস্ব প্রতিবেদন :-দেশের এই আর্থিক সংকটে রীতিমতো নাজেহাল আমরা সকলে। তার উপরে বেড়ে চলেছে বেকারত্বের সংখ্যা। এর আগে বেকার ছিল না এমনটা নয় তবে এই দীর্ঘ লকডাউন যেন বেকারত্বের মাত্রাকে আরো দ্বিগুন করে দিয়েছে ।বিভিন্ন সংস্থা থেকে কর্মী ছাঁটাই শুরু হয়ে গেছে ইতিমধ্যে।

Advertisement

তারপরও উচ্চশিক্ষা নিয়ে ঘরে বসে আছে এ প্রজন্মের ছেলেমেয়েরা ।হন্য হয়ে খুঁজছে যে কোন একটি সরকারি বা বেসরকারি কাজের । এমতাবস্থায় চাকরি পাওয়া সত্যিই দুষ্কর ব্যাপার। তবে সেই সমস্ত মানুষদের সুবিধার্থে রাজ্য সরকারের তরফ থেকে আনা হল একটি শূন্য পদের নিয়োগ পত্র ।

Advertisement

সম্প্রতি ওয়েস্ট বেঙ্গল কোঅপারেটিভ সার্ভিস কমিশন প্রায় ১০০ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সমবায় ব্যাঙ্কে ক্লার্ক ও স্টাফ অফিসার পদে নিয়োগ হতে চলেছে। এর পর কিছু দিনের মধ্যেই দফায় দফায় ৫,৯০০ শূন্যপদে নিয়োগ করা হবে। রাজ্য সমবায় ব্যাঙ্কের ৭৫টি শাখায় ৬,০০০ কর্মী নিয়োগ হতে চলেছে বলে প্রশাসন সূত্রে খবর। আগামী বছরে সব শাখায় এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

Advertisement

যেসব প্রত্যন্ত এলাকায় এখনো পর্যন্ত ব্যাংক পৌঁছাতে পারেনি সেইসব এলাকায় ব্যাংকের পরিষেবা প্রদান করার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে সরকার । এবং প্রতিটি বিভাগের ১০ টি করে শূন্যপদ নিয়ে মোট ৭৫০ টি শুন্য পদে নিয়োগ পত্র বের করেছে সরকার । এছাড়া, রাজ্যজুড়ে ২,৬৩১টি বৈধ আর্থিক প্রতিষ্ঠান অর্থাৎ সিএসপি খোলার কাজও চলেছে। সেই সূত্রে প্রায় ৫,৫০০ নিয়োগ করা হবে বলে জানা গেছে।সম্প্রতি এই ধরনের খবর সামনে আশাতে অনেকটা চিন্তার থেকে মুক্তি পেয়েছে বেকার সমাজ । কিছুটা হলেও আসার আলো দেখছে তারা ।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button