নিউজ

পেটের অতিরিক্ত চর্বি বা ভুঁড়ি মাত্র একমাসে একেবারে চিরতরে দূর করার দারুন বিজ্ঞানসম্মত টিপস!

নিজস্ব প্রতিবেদন :-কথা আছে “স্বাস্থ্যই সম্পদ”। কিন্তু এই সম্পদ যখন অতিরিক্ত পরিমাণে বেড়ে যায় তখন তা আমাদের দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায় । অর্থাৎ আমি এই মুহূর্তে শরীরের কথা বলতে চলেছি। আমাদের আশেপাশে এমন অনেকেই আমরা দেখে থাকি যারা বয়সের তুলনায় অতিরিক্ত মোটা মেদ যুক্ত শরীর তাদের থাকে ফলে বিভিন্ন রকম সমস্যায় পড়তে হয় তাদের কে ।

আজকালকার যুগে শরীরচর্চা করা এক অভ্যেসে পরিণত হয়েছে প্রত্যেকের । অনেকেই নির্দিষ্ট পরিমাণে খাবারের সাথে সাথে করে চলে শরীরচর্চা । নিজের শরীরকে সঠিক রাখার জন্য প্রতিনিয়ত চলে এই পরিশ্রম ।অতিরিক্ত মেদ যুক্ত শরীর আমাদের যেমন বিভিন্ন সমস্যায় ফেলতে পারে ঠিক তেমনি ডেকে আনতে পারে বিভিন্ন ধরনের রোগব্যাধি । অনেকে অনেক রকম উপায়ে চেষ্টা করেছেন কিন্তু ফল মেলেনি তেমনভাবে।

তবে আজ আপনাদের সামনে বলতে চলেছি এমন কয়েকটি উপায় যা সঠিকভাবে অবলম্বন করলে আপনি আপনার শরীরের অতিরিক্ত মেদ নিমিষের মধ্যে ঝরিয়ে ফেলতে পারবেন । এবং নিজেকে করে তুলতে পারবেন আকর্ষণীয় ।ব্রিটেনের বেশকিছু বিশেষজ্ঞ এই শরীরচর্চা নিয়ে একটি মন্তব্য জারি করেছে । সেই মন্তব্য থেকে কিছু অংশ আপনাদের সামনে তুলে ধরলাম। এর পাশাপাশি আপনাকে নিয়মিত খেয়াল রাখতে হবে আপনার খাদ্যাভাসের উপর ।তার সাথে করতে হবে প্রতিনিয়ত মেদ কমানোর এক্সারসাইজ।

১)লেবু মধু জল শরীরে মেদ কমানোর ক্ষেত্রে অত্যন্ত উপকারী একটি উপাদান । সকাল বেলায় ঘুম থেকে উঠে ৫০০ মিলি লিটার জল খেলে তা আমাদের বিপাকক্রিয়া অত্যন্ত হারে বাড়িয়ে দেয়। ফলে আমাদের শরীরে ওজন ঠিক থাকে। এর পাশাপাশি আপনি যদি উষ্ণ গরম জলে দুই চামচ লেবুর রসের সাথে অর্ধেক চামচ মধু মিশিয়ে তা পান করেন তাহলে তা শরীরের মেদ ঝরাতে অনেকটাই কাজে আসে। এর পাশাপাশি আপনাকে সকালের জলখাবার নিয়মিত ভাবে করতে হবে । তাহলেই ঝরে যাবে অতিরিক্ত মেদ ।

২) একটি বিশেষ ধরনের পটাশিয়াম ম্যাঙ্গানিজ এবং ফসফরাস জাতীয় খাবার হলো ওটমিল । আপনি যদি প্রতিদিন জলখাবার সাথে এটি খান তাহলে তা আপনার শরীরের ওজন ভারসাম্য ঠিক থাকবে । এর পাশাপাশি এটি হার্টজনিত যেকোনো ধরনের সমস্যাকে প্রতিহত করতে সাহায্য করে ।

৩) নিয়মিত খাদ্যভ্যাস :- আপনি যদি সকাল বেলায় উঠে জল খাবার না খেয়ে একেবারে দুপুরে খান তাহলে আপনি অধিক পরিমাণে ক্ষুদার্থ থাকবেন । যার ফলে অধিক পরিমাণে খাবার আপনি গ্রহণ করবেন। এর ফলে আপনার শরীরে জমবে অতিরিক্ত পরিমাণে মেদ । যা আপনাকে অন্যদের তুলনায় করে তুলবে আলাদা । এর ফলে আপনি অসুস্থ জনিত কারণে থাকবেন।এছাড়াও আরও অনেক উপায় রয়েছে তবে এই তিনটি উপায়ে মূলত বাড়িতে বসে চেষ্টা করলে আপনি খুব কম সময়ে ঝরিয়ে ফেলতে পারবেন আপনার অতিরিক্ত মেদ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button