নিউজ

‘দেশের সেনার জন্য জোটে না বুলেটপ্রুফ একটা গাড়ি, নিজের জন্য ওনার কোটি টাকার বিমান,’ফের মোদীকে নি’শানা রাহুলের

Advertisement

নিজস্ব সংবাদদাতা: ভারতের প্রধানমন্ত্রীর যাতায়াতের জন্য কোটি কোটি টাকা ব্যয়ে বিশেষ ধরনের বিমান কেনা হচ্ছে৷ কিন্তু ভারতের বিভিন্ন দিকের সীমান্তে সেনা জওয়ানদের পাঠানো হয় সাধারণ ট্রাকে করে৷ শনিবার সকালে টুইটারে প্রধানমন্ত্রীকে তীব্র আক্রমণ করলেন জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী৷

Advertisement

এদিন টুইটারে রাহুল গান্ধী লেখেন, “আমাদের জওয়ানদের নন-বুলেটপ্রুফ ট্রাকে করে শহিদ হতে পাঠানো হচ্ছে৷ আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য ৮,৪০০ কোটি টাকা দিয়ে বিমান আনা হচ্ছে৷ এটা কি সঠিক বিচার?”

Advertisement

এই টুইটের সঙ্গেই অন্য একটি ভিডিয়ো শেয়ার করেন। দুই মিনিটের ওই ভিডিয়োতে দেখা যায়, নন-বুলেটপ্রুফ ট্রাক নিয়ে মন্তব্য করছেন দুজন সেনা জওয়ান৷ উর্দি পরা এক জওয়ান বলেন, “আমরা এমন এক সময় নন-বুলেটপ্রুফ গাড়িতে সফর করছি যখন বুলেট প্রুফ গাড়িতেও মানুষ নিরাপদ থাকে না৷ ওঁরা আমাদের জীবন নিয়ে খেলছে৷ আমরা আমাদের জীবন নষ্ট করছি৷”

Advertisement

পড়ে অন্য আরেকজন সেনা জওয়ান একই সুরে বলে, ” খারাপ বন্দোবস্ত করা হয়েছে৷ অসম্ভব খারাপ গাড়ি দেওয়া হয়েছে৷ সিনিয়ররা বুলেটপ্রুফ গাড়িতে যাচ্ছে আর আমাদের নন-বুলেটপ্রুফ গাড়িয়ে পাঠানো হচ্ছে৷” ভিডিয়োটি কোথায় রেকর্ড করা হয়েছে, তার উৎস খুঁজে পাওয়া যায়নি।

Advertisement

এই ভিডিও কে কেন্দ্র করে মোদী সরকারের বি-রু-দ্ধে তীব্র আ-ক্র-ম-ণ করেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী৷ তিনি কটাক্ষ করে জানান “দেশের সুরক্ষায় যাঁরা প্রাণ দেন তাঁদের সুরক্ষিত রাখার বন্দ্যোবস্ত নেই কেন্দ্রের কাছে। সেনা ট্রাকে করে তাঁদের যাতায়াত করতে হচ্ছে৷ পুলওয়ামা হামলার পরেও শিক্ষা হয়নি মোদী সরকারের। এখনও বুলেট প্রুফ গাড়ি সেনা বহিনীর জন্য করে উঠতে পারেননি মোদী সরকার।”

Advertisement

কয়েক দিন আগেই তিনি বলেছিলেন, “একদিকে প্রধানমন্ত্রী মোদী ৮ হাজার কোটি টাকা খরচ করে দুটি বিমান কিনছেন। অন্যদিকে চিন আমাদের সীমান্তরেখায়। আমাদের সেনা ঠান্ডাকে উপেক্ষা করে তাদের হাত থেকে সীমান্ত রক্ষা করতে ব্যস্ত।”

Advertisement
Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button