নিউজ

‘পুজোর আগে ফের রাজ্যে আসতে চলেছে প্রবল দুর্যোগ’, আবহাওয়া নিয়ে বড়োসড়ো আপডেট দিলো আবহাওয়া দফতর!

নিজস্ব প্রতিবেদন:-সামনে বাঙালির শ্রেষ্ঠ পুজো দুর্গা পুজো ।এই সময় এক আনন্দ-উচ্ছ্বাস আবেগ থেকেই থাকে বাঙ্গালীদের মনে ।সারা বছর অপেক্ষা করে শুধুমাত্র এই সময়টার জন্য। কিন্তু সেই আনন্দের সময় রীতিমতো ভেস্তে যেতে পারে বলে মনে করা হচ্ছে। তার কারণ হলো নিম্নচাপ ।

বেশ কিছুদিন আগে আলিপুর আবহাওয়া দপ্তর খবর অনুযায়ী উত্তরবঙ্গে হয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত ।তার সাথে সাথে তার প্রভাব পড়েছিল দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতে। তবে এবারের আলিপুর আওয়া দপ্তর খবর অনুসারে উত্তরবঙ্গ নয় বরং নিম্নচাপ আসতে চলেছে দক্ষিণবঙ্গ এ । জানাবো বিস্তারিত।

আপাতত বিগত বেশ কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গের আকাশ ঝলমলে থাকলেও তার থাকবে না বেশি দিন । আগামী ৪৮ ঘণ্টায় বঙ্গোপসাগরের উপর সৃষ্টি হওয়া ঘূর্ণবাতের দরুন হতে চলেছে নিম্নচাপ ।সেই নিম্নচাপ রীতিমতো গভীরভাবে প্রভাব ফেলবে দক্ষিণবঙ্গ ও তার আশেপাশের জেলাগুলিতে ।এমনটাই জানাচ্ছেন আবহাওয়াবিদরা ।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সপ্তাহান্তে নিম্নচাপের সম্ভাবনা। পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও অন্ধ্রপ্রদেশ উপকূলে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। ঘূর্ণাবর্ত সরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও ওড়িশা উপকূলে আসবে। এবং আগামী ৪৮ ঘণ্টায় তা নিম্নচাপে পরিণত হবে। তার প্রভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে ।

এর পাশাপাশি বৃষ্টি হতে পারে উড়িষ্যা জুড়েও। আবহাওয়াবিদরা জানাচ্ছেন ওড়িশাতেও ভারী বৃষ্টির আশঙ্কা। ঘূর্ণাবর্ত রয়েছে উত্তরবঙ্গ-অসমের উপরেও। তার প্রভাবে অরুণাচল, অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা-সহ উত্তর পূর্ব ভারতের সব রাজ্যে আগামী চার-পাঁচদিন ভারী বৃষ্টির পূর্বাভাস।

কার্যত এই ঘটনা সামনে আসাতে রীতিমতো এক দুঃখের পরিবেশ সৃষ্টি হয়েছে রাজ্যবাসী মধ্যে। যতই হোক শ্রেষ্ঠ পুজো বলে কথা তার মুখে এরকম খবর কার শুনতে ভালো লাগে। তবে ৪৮ ঘন্টার পর ফের আবার ঝলমল করে উঠবে দক্ষিণবঙ্গের আকাশ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button