নিউজ

একটা ভোলা মাছ বদলে দিলো দরিদ্র বৃদ্ধার জীবন, পেলেন তিন লক্ষ টাকা!

নিজস্ব প্রতিবেদন:-শুধুমাত্র একটি মাছ পাল্টে দিতে পারে আপনার জীবনকে। এনে দিতে পারে লক্ষাধিক টাকা । ঘু-চিয়ে দিতে পারে জীবনের সব হতদরিদ্র। মনে হচ্ছে আমি আ-জ-গু-বি বলছি তাই না? কিন্তু এটা বাস্তব এবং এ রকম একটি ঘটনা ঘটেছে আমাদের রাজ্যের দক্ষিণ ২৪ পরগনা এলাকায় পুস্পা কর এর সাথে । হতদরিদ্র বৃদ্ধা দিন আনে দিন খায়। জাল ফেলে মাছ যে পাওয়া যায় তাতে সংসার চলে ।কখনো কখনো আবার জালে ওঠে না মাছ । ফলে খুব অভাব অনটনের মধ্যে কাটাতে হয় জীবন । কিন্তু একটি মাছ পাল্টে দিলো তার জীবন।

রাতারাতি করে দিল তাকে লাখপতি ।কিভাবে ? আসুন জানি বিস্তারিত।আর বাকি পাঁচটা দিনের মতোনই খাড়িতে জাল ফেলে মাছ তুলতে গিয়েছিলেন ওই বৃদ্ধা হয়তো ভেবেছিল এবারও উঠবে না কোন মাছ। জুটবে না ভাত । কিন্তু তিনি নিজেও জানেন না যে সাগর দেবতা প্রসন্ন হয়েছেন তার উপর। জালটিতে হঠাৎ তিনি বেশ টান অনুভব করেন। স্থানীয় কয়েকজন এর সহযোগিতায় তুলে আনতে সক্ষম হলে রীতিমতো চ-ক্ষু ছানাবড়া হয়ে যায় প্রত্যেকের । দেখা যায় জালে আটকে দৈত্য আকৃতির একটি ভোলা মাছ।

যার ওজন কমপক্ষে ৫২ কিলো। রীতিমতো এলাকার মধ্যে উত্তেজনা ছড়ায় এবং গ্রামবাসীরা মাছটিকে দেখার জন্য ভিড় করে । ঐ বৃদ্ধার আটকানো মাছটিকে কিনতে আগ্রহী প্রকাশ করে অনেকে। তবে এরপর ঘটল আরো এক অবাক কান্ড।খবরটি ছড়িয়ে পড়তেই দক্ষিণ ২৪ পরগনার বড় বড় আড়তদাররা সকাল বেলাতেই হাজির হয় পুস্পা করের বাড়িতে। ওজন হয়, দাম দর ও হয় এবং এই মাছটির মূল্য দাঁড়ায় ৩ লক্ষ ৩০ হাজার ২০০ টাকা। রীতিমতো দিবা স্বপ্ন দেখছে ওই বৃদ্ধা । শুধুমাত্র একটি মাছ বদলে দিলো তার জীবন ।

রাতারাতি করে দিল তাকে লাখপতি । তবে কিভাবে সেই মাছ টি সমুদ্র থেকে খাড়িতে এলো তা এখনো বুঝে উঠতে পারছেন না অনেক মৎস্য চাষিরা। তবে অনেকের মতে বড় কোন জাহাজে ধা-ক্কা খেয়ে চলে আসে ভোলা মাছটি।ভোলা মাছের দাম সাধারণত বেশি হয় এই কারণে ,কারণ তার প-ট-কার জন্য । ওষুধ শিল্পে তার পটকা দুর্লভ একটি চাহিদা । যা সহজে মেলে না ।তাই মিললেও প্রচুর বেশি দামে বিক্রি হয় এই ভোলা মাছের প-ট-কা । সেই সুযোগটি হাতছাড়া করেনি দক্ষিণ ২৪ পরগনা মাছের আড়ৎদার রা। আর রাতারাতি লাখপতি হয়ে গেলো পুষ্পা কর ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button