নিউজ

মাত্র ৭ দিনে পেটের অতিরিক্ত চর্বি কমাবে ২টি ঘরোয়া খাবার! যেভাবে তৈরি করবেন

Advertisement

পে’টের অতিরি’ক্ত চর্বি রো’গের বাসা। অতিরি’ক্ত চর্বি কারণে সহজে শ’রীরে বিভিন্ন ধ’রনের রো’গ হয়ে থাকে। তাই পে’টের অতিরি’ক্ত চর্বি অবশ্যই কমিয়ে ফেলতে হবে।আধুনিক জীবনযাত্রা, অনিয়মিত খাদ্যাভ্যাসের কারণে যেসব অসুখ সহজেই শ’রীরে বাসা বাঁধে তার অন্যতম ফ্যাটি লিভার।চিকি’ৎসকদের মতে, আমাদের প্রত্যেকের লিভারেই একটা নির্দিষ্ট পরিমাণে চর্বি থাকে। সেটাই স্বা’ভাবিক।

Advertisement

কিন্তু মাত্রাতিরিক্ত চর্বি জমে গেলে তা স’মস্যার কারণ হয়ে দাঁড়ায়। তবে পে’টের অতিরি’ক্ত চর্বি কমাবে ২ ঘরোয়া খাবার। এই খাবার আমাদের খুবই পরিচিত। তা হলো রসুন ও মধু । যারা এই স’মস্যায় ভু’গছেন তারা খেতে পারেন রসুন ও মধু।সাত দিন খালি পে’টে রসুন-মধু খেলে পে’টের অতিরি’ক্ত মেদ কমবে।

Advertisement

এ দুটো উপাদান শ’ক্তিশালী অ্যান্টিবায়োটিক। এছাড়া রসুন-মধু একস’ঙ্গে খেলে রো’গ প্র’তিরো’ধ ক্ষ’মতাও বাড়ে।রসুন বাজে কোলেস্টেরল কমাতে ও কার্ডিওভাসকুলার স’মস্যায় উপকার পাওয়া যায়। আর মধুতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন ও মিনারেল।পে’টের অতিরি’ক্ত চর্বি কমাতে রসুন-মধু তৈরি করার উপায় জা’নিয়েছে স্বা’স্থ্যবিষয়ক ওয়েবসাইট ডেমিক।

Advertisement

আসুন জে’নে নেই কীভাবে তৈরি করবেন রসুন ও মধুর মি’শ্রণ।রসুন ও মধুর মি’শ্রণ: এক থেকে দুটো রসুন নিয়ে খোসা ছাড়িয়ে কোয়াগুলো ভালোভাবে পেস্ট করে নিন। এবার এক টেবিল চামচ রসুন পেস্ট নিয়ে এর মধ্যে মধু দিন। প্রতিদিন খালি পে’টে মি’শ্রণটি খেলে পে’টের অতিরি’ক্ত চর্বি কমাতে ও রো’গ প্র’তিরো’ধ ক্ষ’মতা বাড়বে।তবে কাঁচা রসুন ও মধু খেতে অসুবিধা হলে এক গ্লাস গরম পানিতে রসুন ও মধু মিশিয়ে খেতে পারেন।

Advertisement

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button