টেক নিউজ

যতই বিধানসভা ভোট সামনে এগিয়ে আসছে ততই যেন দল বদল হচ্ছে বিভিন্ন দলের ।

নিজস্ব প্রতিবেদন:-
যতই বিধানসভা ভোট সামনে এগিয়ে আসছে ততই যেন দল বদল হচ্ছে বিভিন্ন দলের । কখনো বিজেপিতে ধরেছে ভাঙ্গন তো কখনো ধরে শাসক দলে ।কিন্তু থেমে থাকেনি প্রচার। সামাজিক মাধ্যম কে মাথায় রেখেই হোক বা না রেখে এই মুহূর্তে সমস্ত রাজনৈতিক দলগুলি প্রচার চলছে তুঙ্গে। রীতিমতো মানুষের দোরগোড়ায় পৌঁছেছে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীরা । এবং তাদের আরো একবার বিশ্বাস অর্জন করতে মরিয়া দলের নেতা মন্ত্রীরা। কিন্তু যে উত্তেজনা বা যে স্পৃহা নিয়ে এগোনো সেখানে যদি ধরে যায় ভাঙ্গন তাহলে ঠিক ক্যামন হবে? এমনটাই ঘটলো আরো একবার বিজেপির সাথে। কি হলো? এবং কোথায় ঘটল ? আসুন দেখে নেওয়া যাক।

দার্জিলিং এবং কালিম্পং জেলার যুব মোর্চার পর্যবেক্ষণের দায়িত্বে ছিলেন মনিস কুমার বানিয়া । যিনি বিজেপির কর্মী হিসেবে পরিচিত। সেই মনিস কুমার বানিয়া তথা বিজেপি যুব মোর্চার রাজ্য কমিটির সদস্য যোগ দিলেন তৃণমূলের । আরো একবার ধরল বাঁধনের ফাটল ।

বেশ কিছুদিন আগে দায়িত্বপূর্ণ পদ থেকে সরিয়ে দেওয়ার জন্য রাহুল সিনার ক্ষোভ উগরে দেওয়া আমরা সকলেই দেখেছি। তিনি বলেছিলেন দীর্ঘ চল্লিশ বছর ধরে বিজেপি করছি কোন এক তৃণমূল নেতার জন্য আমাকে নাকি সরতে হলো। এর জবাব আমি দেব ১০ – ১২ দিনের মধ্যে । তবে তার নিজের দলের প্রতি রাগ উগরে দেওয়াকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে শুরু হয়েছিল ঘোর জল্পনা। কিন্তু এবার সেই বিজেপিতে ধরল ভাঙ্গন । কি বলেছেন এ বিষয়ে মনিস কুমার বানিয়া? আসুন দেখে নেওয়া যাক।

তিনি বলেছেন, ৪০ বছর রাজনীতির পর রাহুল সিন্হাকে গুরুত্বহীন করে দেওয়া হয়েছে, পুরনোদের গুরুত্ব দেওয়া হচ্ছে না।বর্তমান নেতৃত্ব দুর্নীতিতে জড়িয়ে। রাজ্যের উন্নয়ন নিয়ে মিথ্যা প্রচার করছে বিজেপি।” । তাঁর এই বক্তব্যকে সমর্থন জানিয়ে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি পার্থ প্রতিম রায় বলেছেন ” বিজেপি যে নৈরাজ্য তৈরি করেছে গণতন্ত্রকে হত্যা করে তারই প্রতিবাদে মনিশ আমাদের সাথে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করার প্রতিশ্রুতি নিয়েছে “। যদিও বিজেপি এই ব্যাপারটিকে সম্পূর্ণ চাপ সৃষ্টি করে দলের টানা বলে ধরেছে। বিজেপির যুব মোর্চার পক্ষ থেকে জানানো হয় মনিস তাদের একটি গুরুত্বপূর্ণ নেতা। ব্যবসায়িক ক্ষেত্রে তৃণমূল তার ওপর চাপ সৃষ্টি করে নিজেদের দলে টেনে নিয়েছে। যদিও এরকম কোনো বক্তব্য মনিসের কাছ থেকে পাওয়া যায়নি । সবকিছু মিলিয়ে বেশ একটা পাহাড়ি কুয়াশার মতো একটা আবছা ব্যাপার বিরাজ করছে কোচবিহার জুড়ে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button